1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
‘লাইফ সাপোর্টে’ অভিনেতা মাসুম আজিজ
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৩:৩৭ পূর্বাহ্ন




‘লাইফ সাপোর্টে’ অভিনেতা মাসুম আজিজ

বিনোদন ডেস্ক::
    আপডেট : ১৩ অক্টোবর ২০২২, ৪:১৯:৪৩ অপরাহ্ন

নাট্যকার মাসুম আজিজকে ‘লাইফ সাপোর্টে’ নেওয়া হয়েছে। ১০ মাস ধরে ক্যানসারে ভুগছেন এ অভিনেতা। গত সপ্তাহে পান্থপথের স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয় তাকে। এরপর অবস্থার অবনতি হলে তাঁকে আইসিইউতে স্থানন্তর করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম।

বৃহস্পতিবার দুপুরে নাসিম বলেন, গত সপ্তাহে অসুস্থ হয়ে পড়লে মাসুম ভাইকে স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। এরপর অবস্থা খারাপ হলে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখান থেকে আজ সকালে (বৃহস্পতিবার) ‘লাইফ সাপোর্টে’ নেওয়া হয়েছে।

ক্যান্সার ছাড়াও হৃদরোগের সমস্যায় ভুগছিলেন মাসুম আজিজ। ২০১৭ সালে তার হার্টে চারটি ব্লক ধরা পড়লে অস্ত্রোপচার করা হয়। এছাড়াও সম্প্রতি কোনো এক ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন বলে জানান আহসান হাবিব নাসিম।

চলতি বছরের জানুয়ারিতে তার শরীরে ক্যান্সার ধরা পড়ে। বিষয়টি নিজেই জানিয়েছিলেন মাসুম আজিজ। চলতি বছরের জানুয়ারির দুই তারিখে ক্যান্সার ধরা পড়েছে জানিয়ে এই গুণী অভিনেতা বলেছিলেন, বুকে খুব সমস্যা হচ্ছিল। এজন্য ল্যাব এইডে যাই। এক্সরে করানোর পর সেটা দেখেই সন্দেহ হয়। পরের সিটি গাইড স্ক্যান করে ক্যান্সারের বিষয়টি নিশ্চিত হই। এখন টানা চিকিৎসা চলছে।

দ্রুতই চিকিৎসা শুরু করেন এই অভিনেতা। এ পর্যন্ত কেমোথেরাপি ও রেডিও থেরাপি চালিয়ে যাচ্ছিলেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে তিনি থিয়েটারে কাজের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। এরপর ১৯৮৫ সালে তিনি প্রথম টিভি নাটকে অভিনয় করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি চারশতাধিক নাটকে অভিনয় করেন।

বুধবার সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এবার একুশে পদক প্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়েছে। এবার ২৪ জন বিশিষ্ট নাগরিক এই পুরস্কার পেতে যাচ্ছেন। এরমধ্যে সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য আছেন ৭ জন ব্যক্তিত্ব। এঁরা হলেন জিনাত বরকতউল্লাহ (নৃত্য), নজরুল ইসলাম বাবু (মরণোত্তর, সংগীত), ইকবাল আহমেদ (সংগীত), মাহমুদুর রহমান বেণু (সংগীত), খালেদ খান (মরণোত্তর, অভিনয়), আফজাল হোসেন (অভিনয়) ও মাসুম আজিজ (অভিনয়)।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020