1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
লাখাইয়ে সিএনজির অতিরিক্ত ভাড়া নৈরাজ্যে অতিষ্ঠ যাত্রীরা
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৫:১৮ অপরাহ্ন




লাখাইয়ে সিএনজির অতিরিক্ত ভাড়া নৈরাজ্যে অতিষ্ঠ যাত্রীরা

লাখাই প্রতিনিধি
    আপডেট : ৩০ জুলাই ২০২২, ১০:৪৯:২৭ অপরাহ্ন

হবিগঞ্জ লাখাই আঞ্চলিক সড়কে সিএনজির অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে। জানা যায়, হবিগঞ্জ থেকে বামৈ ভাড়া ৪০ টাকার স্হলে ৫০ টাকা হবিগঞ্জ থেকে লাখাই বটতলা বাজারে ৫০ টাকার স্হলে ৭০ টাকা ভাড়া সিএনজি ডাইভার রা নিজেদের ইচ্ছা মতো এ অতিরিক্ত ভাড়া আদায় করছে উপজেলা প্রশাসন কর্তৃক ভাড়া নির্দ্ধারিত করে দিলেও মানছে না সিএনজি ড্রাইভাররা।

এ ব্যাপারে লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরীফ উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। তিনি জানান যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে মর্মে আমার নিকট অভিযোগ এসেছে। সিএনজি ও অন্যান্য মোটর গাড়ির মালিক, ড্রাইভারদের নির্দেশনা দেয়া হচ্ছে তারা যেন ধার্যকৃত ভাড়া যাত্রীদের নিকট থেকে আদায় করেন। এর বেশি ভাড়া দাবী করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া সিএনজি ড্রাইভারদের ভাড়ার চার্ট ও গাড়িতে ঝুলিয়ে রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ ব্যাপারে লাখাই উপজেলার মুড়িয়াউক ইউনিয়ন সিএনজির ডাইভার সেলিম মিয়া হবিগঞ্জ থেকে বামৈ পর্যন্ত ৫০ টাকা ভাড়া নিয়েছে। থাকে অতিরিক্ত ভাড়া আদায় নিয়ে প্রশ্ন করলে সে বলে গ্যাস সংকট তাই এলপি গ্যাসের মাধ্যমে গাড়ী চালাইতে হয় তাই আমরা ভাড়া বেশী নিচ্ছি। উপজেলা প্রশাসনের নির্ধারিত ভাড়া করা হয়েছে এবার আপনারা মানছেন না কেন প্রশ্ন করলে সে বলেন গ্যাসের দাম ভাড়ায় ভাড়া বৃদ্ধি করছি, উপজেলার ইউএনও যদি কম দামে গ্যাস এনে দিলে আমারা ভাড়া কম নেব, গ্যাসের দাম না বাড়লেও মনগড়া ভাবে তারা বলছে ভাড়া বাড়ছে।

লাখাই উপজেলার সর্বত্র সিএনজির ভাড়া নিয়ে ডাইভারদের সাথে ও যাত্রীর মধ্যে বাকবিতণ্ডা প্রতিনিয়ত হচ্ছে। যে কোন অতিরিক্ত ভাড়া আদায়কে কেন্দ্র করে মারামারি সহ বড় ধরনের সংঘর্ষে সৃষ্টি হতে পাড়ে। এই ভাড়া নৈরাজ্যের বিষয়টি জরুরী ভিওিতে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য জোর দাবী জানিয়েছেন উপজেলাবাসী।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020