1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
শনিবার চমকের অপেক্ষায় সিলেট
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৭ পূর্বাহ্ন




শনিবার চমকের অপেক্ষায় সিলেট

নীরব চাকলাদার
    আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৩:২৫ অপরাহ্ন

জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে দলীয় মনোনয়ন ফরম জমাদন করেছেন সিলেট আওয়ামী লীগের ৫ নেতা। যদিও এর মধ্যে একজনের মনোনয়ন জমাদান নিয়ে শুরু হয়েছে ধুম্রজাল। যে চারজন বৃহস্পতিবার শেষ দিন পর্যন্ত মনোনয়ন জমাদান করেছেন তাঁরা হলেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা সাদ উদ্দিন আহমদ, সিলেট মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বিজিত চৌধুরী ও বর্তমান প্রশাসক কোম্পানীগঞ্জ উপজেলা আওয়াম লীগের সহসভাপতি জয়নাল আবেদীন। তবে বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিলেট জজকোর্টের পিপি অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজের মনোনয়ন জমাদানের বিষয়টি নিয়ে সংশয় দেখা দিয়েছে। এ বিষয়ে মিসবাহ উদ্দিন সিরাজের মন্তব্য জানার চেষ্টা করেও উত্তর জানা সম্ভব হয়নি। তবে এই নেতার অনুসারীরা বলছেন, তিনি ব্যক্তিগত কারণে মনোনয়ন ফরম কিনলেও সেটি জমা দেননি। আবার অনেকেই বলছেন, তিনি ফরম জমা দিয়েছেন এবং তিনিই পাচ্ছেন দলীয় মনোনয়ন। চূড়ান্ত হওয়ার আগে বিষয়টি নিয়ে যেন নেতা-কর্মীদের মধ্যে দূরত্ব সৃষ্টি না হয়, সেজন্য বিষয়টি স্পস্ট করা হচ্ছে না। ফলে সংশয় কেটে যাবে কালই। অর্থ্যাৎ শনিবার (১০ সেপ্টেম্বর)
দলের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভা অনুষ্ঠিত হচ্ছে বিকাল চারটায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে মনোনয়ন বোর্ডের সভায় চূড়ান্ত করা হবে দলীয় প্রার্থী।

এদিকে আলোচনায় থাকলেও মনোনয়ন সংগ্রহ কিংবা জমাদান করেন নি জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। তাঁর ঘনিষ্টজনরা বলছেন, তিনি সিলেট-২ আসন থেকে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বেশি আগ্রহী।

তবে জেলা আওয়ামী লীগের একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খানকে সমর্থন দিয়ে তিনি জেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম ক্রয় করেন নি দলের অপর হেভিওয়েট নেতা ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।

সিলেট জেলা পরিষদের ওয়ার্ডসীমা পূন নির্ধারণের চূড়ান্ত বিজ্ঞপ্তি অনুযায়ী জেলা পরিষদের মোট ভোটার ১৫২৬ জন। সিলেটে ১৩ টি উপজেলায় মোট ভোটার ৩৯ জন। প্রতি ইউনিয়ন পরিষদে ১৩ জন করে ১০৫ ইউনিয়ন পরিষদে মোট ভোটার সংখ্যা ১৩৬৫ জন। পৌরসভায় ১৩ জন করে ৫ পৌরসভায় ভোটার ৬৫ জন। সিলেট সিটি করপোরেশেনে ভোটার রয়েছেন ৫৭ জন।

তফসিল অনুযায়ী, ১৭ অক্টোবর জেলা পরিষদে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে ২০১৬ সালের ২৯ ডিসেম্বর প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ঘোষিত নিবাচনী তফসীল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ ১৭ অক্টোবর। ষষ্ঠতম কমিশন সভা শেষে মঙ্গলবার (২৩ আগস্ট) নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ নির্বাচনের এ তফসিল ঘোষণা দেন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020