1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
শাবিতে আন্তর্জাতিক আদিবাসী দিবস উদযাপন
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৬ পূর্বাহ্ন




শাবিতে আন্তর্জাতিক আদিবাসী দিবস উদযাপন

বাংলানিউজএনওয়াই ডেস্ক
    আপডেট : ০৯ আগস্ট ২০২২, ১০:২০:১২ অপরাহ্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক আদিবাসী দিবস-২০২২ উদযাপন করা হয়েছে। ‘ঐতিহ্যগত বিদ্যা সংরক্ষণ ও বিকাশে আদিবাসী নারী সমাজের ভূমিকা’ প্রতিপাদ্যে এ বছর দিবসটি পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (৯ আগস্ট) ক্যাম্পাসে শাবিতে অধ্যয়নরত আদিবাসী শিক্ষার্থীদের সংগঠন ‘অ্যাসোসিয়শন অব ইন্ডিজিনাস স্টুডেন্টস’র উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। তাদের কর্মসূচির মধ্যে ছিল আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ে আনন্দ শোভাযাত্রা করে শিক্ষার্থীরা। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এরপর বিকাল পৌনে ৫ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে সন্ধ্যা সাড়ে ৬ টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিকে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী প্রবাদ চাকমা ও প্রত্যয়ী চাকমার সঞ্চালনায় ও কিরণ সিংহের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইংরেজী বিভাগের অধ্যাপক হিমাদ্রি শেখর রায়, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের রেডিওলোজী বিভাগের অবসরপ্রাপ্ত সহযোগী অধ্যাপক ডা. পরেশ সিংহ, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ চিকিৎসক ডা. অজয় প্রকাশ চাকমা।

এছাড়া দিনব্যাপী এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন- অ্যাসোসিয়শন অব ইন্ডিজিনাস স্টুডেন্টস’র সাধারণ সম্পাদক সৌরভ সংলাপ চাকমা, সহ-সাধারণ সম্পাদক সুনয়ন চাকমা, সহ- সাংগঠনিক সম্পাদক মিতালী সিনহা, সহ-অর্থ সম্পাদক প্রাত. দেওয়ান, সহ-সাংস্কৃতিক সম্পাদক উক্রইং মারমা, প্রচার সম্পাদক হোলি পাথাং বম, সহ- প্রচার সম্পাদক উসাইপ্রু মারমা ও দপ্তর সম্পাদক মিথুন চাকমা প্রমূখ।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020