1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
শাবিতে আর্কিটেকচার বিভাগের উদ্যোগে দুদিন ব্যাপী ইভেন্ট D'Expo 7 শুরু আজ
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৭ অপরাহ্ন




শাবিতে আর্কিটেকচার বিভাগের উদ্যোগে দুদিন ব্যাপী ইভেন্ট D’Expo 7 শুরু আজ

বাংলানিউজ এনওয়াই ডেস্ক :
    আপডেট : ২৩ জানুয়ারী ২০২৩, ১২:২৯:১৬ পূর্বাহ্ন

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্থাপত্য বিভাগের উদ্যোগে ‘স্থাপত্য বিষয়ক কর্মশালার ১ম পর্ব অনুষ্ঠিত হওয়ার পর এবার ২য় পর্ব আজ সোমবার (২৩ জানুয়ারি ) থেকে শুরু হচ্ছে। D’Expo- 7 এর দ্বিতীয় পর্বের বিভিন্ন ইভেন্ট আজ ২৩ জানুয়ারি সোমবার ও ২৪ জানুয়ারি মঙ্গলবার শাবিপ্রবি ক্যাম্পাস প্রাঙ্গনে আয়োজিত হবে। দুই পর্বে সাজানো বিভিন্ন ইভেন্টগুলোর প্রথম পর্ব ‘স্থাপত্য বিষয়ক কর্মশালা গত ১৯ ও ২০ জানুয়ারি আর্কিটেকচার বিভাগে অনুষ্ঠিত হয়েছে।

প্রতি বছর D’Expo আয়োজনের মাধ্যমে আর্কিটেকচার বিভাগ শিক্ষার্থীদের ডিজাইন গুলো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষকসহ সমাজের বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষের কাছে তুলে ধরে। এছাড়াও দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে স্থাপত্যের শিক্ষার্থীরা বিভিন্ন ইভেন্টে অংশ নিয়ে থাকে। এবারে D’Expo এর সপ্তম আসর সাজানো হয়েছে ডিজাইন প্রদর্শনী, কর্মশালা, সেমিনার ও ডিজাইন প্রতিযোগিতা সহ আরো সব বর্ণিল আয়োজন নিয়ে।

আজ থেকে শুরু হওয়া দুইদিন ব্যাপী বিশেষ প্রদর্শনীতে আর্কিটেকচার বিভাগের শিক্ষার্থীদের বিভিন্ন ডিজাইন প্রজেক্ট, চিত্রকর্ম, ভাস্কর্য ও আলোকচিত্র প্রদর্শিত হবে। শাবিপ্রবি ক্যাম্পাসের মুক্তমঞ্চের নিকটবর্তী প্যাভিলিয়নে আয়োজিত প্রদর্শনীটি সকলের জন্য উন্মুক্ত থাকবে। ২৪ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তলে D’Expo-7 এর বিশেষ সেমিনার ও সমাপনী পর্ব আয়োজিত হবে। সেমিনারে প্রধান বক্তা হিসেবে দেশ বরেণ্য শিক্ষাবিদ ও স্থপতি প্রফেসর শামসুল ওয়ারেস উপস্থিত থাকবেন।

সমাপনী পর্বে আর্কিটেকচার বিভাগের শিক্ষার্থীদের একাডেমিক কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ বাৎসরিক পুরস্কার ‘ডিজাইন এওয়ার্ড প্রদান করা হবে। এছাড়াও আয়োজিত ডিজাইন কম্পিটিশনে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। D’Expo-7 উদ্বোধন করবেন শাবিপ্রবির মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ। সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব আরিফুল হক চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো: আনোয়ারুল ইসলাম এবং ডিন, স্কুল অব এপ্লাইড সায়েন্স এক টেকনোলজি প্রফেসর ড. আরিফুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আর্কিটেকচার বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মুস্তাফিজুৃর রহমান




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020