1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
শাবি’র আন্দোলন : অর্থ জোগানের মামলায় সাবেক ৫ শিক্ষার্থীকে অব্যাহতি
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫১ অপরাহ্ন




শাবি’র আন্দোলন : অর্থ জোগানের মামলায় সাবেক ৫ শিক্ষার্থীকে অব্যাহতি

স্টাফ রিপোর্ট::
    আপডেট : ২০ অক্টোবর ২০২২, ১০:০১:২৭ অপরাহ্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনে অর্থ জোগান দেওয়ার অভিযোগে দায়েরকৃত মামলা থেকে প্রতিষ্ঠানটির সাবেক পাঁচ শিক্ষার্থীকে অব্যাহতি দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২ আদালতের বিচারক সুমন ভূঁঁইয়া অব্যাহতির এ আদেশ দেন।

তারা হলেন, টাঙ্গাইলের সখিপুর দারিপাকা গ্রামের মতিয়ার রহমান খানের ছেলে ও শাবিপ্রবি’র কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের সাবেক শিক্ষার্থী হাবিবুর রহমান খান (২৬), বগুড়ার শিবগঞ্জ থানাধীন লক্ষ্মীকোলা গ্রামের মঈন উদ্দিনের ছেলে ও স্থাপত্য বিভাগের সাবেক শিক্ষার্থী রেজা নুর মঈন (৩১), খুলনার সোনাডাঙ্গার মিজানুর রহমানের ছেলে ও স্থাপত্য বিভাগের সাবেক শিক্ষার্থী এএফএম নাজমুল সাকিব (৩২), রাজধানীর মিরপুরের মাজার রোডের জব্বার হাউজিং বি-ব্লকের ১৭/৩ বাসার এ কে এম মোশাররফের ছেলে ও স্থাপত্য বিভাগের সাবেক শিক্ষার্থী এ কে এম মারুফ হোসেন (২৭) ও কুমিল্লার মুরাদনগর থানাধীন নিয়ামতপুর গ্রামের সাদিকুল ইসলামের ছেলে ও স্থাপত্য বিভাগের সাবেক শিক্ষার্থী ফয়সল আহমেদ (২৭)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নওশাদ আহমদ চৌধুরী জানান, গত ২৫ জানুয়ারি শাবিপ্রবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকালে তাদের উস্কানি দিতে অর্থ সহায়তার অভিযোগে মামলা জালালাবাদ থানায় মামলা করেন জেলা তাঁতি লীগের সাংগঠনিক সম্পাদক মো. সুজাত লায়েক আহমদ। পরে প্রতিষ্ঠানটির সাবেক ৬ শিক্ষার্থীকে ঢাকা থেকে গ্রেফতার করে সিআইডি। পরদিন ২৬ জানুয়ারি আদালতে তোলা হলে আদালত তাদের জামিনে ছেড়ে দেন। দীর্ঘ তদন্ত শেষে পুলিশ মামলায় তাদের সম্পৃক্ততা পায়নি। মামলার তদন্ত কর্মকর্তা জালালাবাদ থানার ওসি তদন্ত আবু খালেদ মামুন বৃহস্পতিবার আদালতে মামলার চূড়ান্ত রিপোর্ট দাখিল করেন। এরপর আদালত তাদের মামলা থেকে অব্যাহতি দেন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020