1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
শিক্ষকদের মাধ্যমে দেশবান্ধব প্রজন্ম গড়ে তোলা সম্ভব : রুপু
শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, ০৫:৪৩ পূর্বাহ্ন




শিক্ষকদের মাধ্যমে দেশবান্ধব প্রজন্ম গড়ে তোলা সম্ভব : রুপু

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ২৭ ডিসেম্বর ২০২২, ৯:৫১:৩৪ অপরাহ্ন

দেশের খ্যাতনামা গীতিকার ও নিয়ইয়র্ক প্রবাসী কবি ইশতিয়াক আহমদ রুপু বলেছেন, কেবলমাত্র শিক্ষকদের মাধ্যমে আগামীর সুনাগরিক এবং দেশবান্ধব প্রজন্ম গড়ে তোলা সম্ভব। এই জন্য একটি স্কুলকে যথাযথ পরিচর্যার মধ্যে রাখতে হবে। শিক্ষাবান্ধব পরিবেশের সাথে পারিপাশ্র্বিক অবস্থারও উন্নতি ঘটাতে হবে। তিনি বলেন, দু:খজনক হলেও সত্য দেশে প্রতিযোগীতা দিয়ে বাড়ছে স্কুল-কলেজের সংখ্যা। তবে বৃদ্ধি পায় নি সুশিক্ষিত নাগরিক। এই সংখ্যা বৃদ্ধি না পেলে সোনার বাংলার স্বপ্ন কখনোই সম্ভব হবে না।

তিনি মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ছাতকের জাউয়া বাজারস্থ বড়কাপন বাজারে হোয়াইট বার্ড একাডেমির ৫ম বর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

জনাব হাজি আমির আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব খোয়াজ আলী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষানুরাগী আশিকুল ইসলাম আশিক, দৈনিক শ্যামল সিলেট পত্রিকার মফস্বল সম্পাদক কবি ও সংগঠক দেবব্রত রায় দিপন,বড়কাপন আটগ্রাম উচ্চ বিদ্যালয় এর সভাপতি, বিশিষ্ট শিক্ষানুরাগী জনাব আল মামুন শাহীন, সংবর্ধিত অতিথি অবসরপ্রাপ্ত শিক্ষক জনাব সুজাতা ভৌমিক ও শামসুদ্দিন মেম্বার।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জনাব মো.শামসুদ্দিন, কবি ওবায়দুল হক মুন্সি, কবি অজয় বৈদ্য অন্তর, সাংবাদিক শহিদুল ইসলাম রেদুয়ান।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন একাডেমির ভাইস প্রিন্সিপাল মাও নুরুজ্জামান মাহমুদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, দূর্জয় সুত্রধর, তাসকিন আহমেদ, মাসুমা বেগম, লিপি বেগম, সুবর্ণা সুত্রধর, মারজান আহমদ প্রমুখ। ছাত্রছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন, আজিজুল হক, রিয়ান আহমদ, ইমি আক্তার, মাহবুবা আক্তার প্রমূখ।

এলাকার মুরুব্বিদের মধ্যে বক্তব্য রাখেন, জনাব মানিক মিয়া, আব্দুল কাদির,আব্দুর রশিদ, কুশমত মিয়া, হাবিবুর রহমান, সাহেদ আলী প্রমুখ।

সভায় বড়কাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুজাতা ভৌমিকের অবসর গ্রহণ উপলক্ষে একাডেমির পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়। এ সময় সংবর্ধিত অতিথির একাডেমির পক্ষ থেকে ক্রেস্ট তোলে দেন প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল আহমদ আল কবির চৌধুরী।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020