1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
শিক্ষা খাতে আমরা যুক্তরাষ্ট্রের কাছাকাছি আছি: শিক্ষামন্ত্রী
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:৪০ অপরাহ্ন




শিক্ষা খাতে আমরা যুক্তরাষ্ট্রের কাছাকাছি আছি: শিক্ষামন্ত্রী

বাংলানিউজএনওয়াই ডেস্ক
    আপডেট : ৩১ জুলাই ২০২২, ১১:২১:৫৬ অপরাহ্ন

দেশে বিদ্যুতের সক্ষমতা যদি না থাকত তাহলে অনেক আগেই দেশ শ্রীলঙ্কা হয়ে যেত। বিদ্যুৎ নিয়ে একটি মহল বিভ্রান্তি ছড়াচ্ছে। যারা চায় বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাক, মানুষ না খেয়ে থাকুক, দেশের মানুষ শান্তিতে না থাকুক, পদ্মা সেতু না হোক, তারাই বিদ্যুৎ নিয়ে সাম্প্রতিক সময়ে নানা বিভ্রান্তি ছড়াচ্ছে।রোববার (৩১ জুলাই) বিকেলে কুমিল্লার চান্দিনায় ডা. ফিরোজা বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজের উচ্চমাধ্যমিক শাখায় পাঠদান কার্যক্রম ও অ্যাকাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, এসব ষড়যন্ত্রকারীর কথায় বিভ্রান্ত হবেন না। এরা তো তারাই, যারা পঁচাত্তরে জাতির জনককে হত্যা করেছে। এরা তারাই, যারা ২০০৪ সালে গ্রেনেড হামলা করেছে। এরা তারাই, যারা পেট্রলবোমা মেরে মানুষ হত্যা করতে পারে। এদের প্রতিহত করতে হবে। এদের চিনে রাখুন।

দীপু মনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশের শিক্ষাব্যবস্থার ব্যাপক উন্নতি হয়েছে। শিক্ষা খাতে আমরা ব্রাজিলসহ উত্তর আমেরিকার দেশগুলো থেকে অনেক এগিয়ে এবং যুক্তরাষ্ট্রের কাছাকাছি আছি। জাতির জনক বঙ্গবন্ধু বলেছিলেন, শিক্ষায় বিনিয়োগ সবচেয়ে বড় বিনিয়োগ। তাই শিক্ষায় সবাইকে বিনিয়োগ করতে হবে।

প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে শিক্ষামন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশের নির্মাতা মাননীয় প্রধানমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের কাছে বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি। কারণ, আজকের ডিজিটাল বাংলাদেশ না হলে শিক্ষার এত উন্নতি হতো না। করোনার কঠিন সময়ে ডিজিটাল প্ল্যাটফর্ম থাকায় ঘরে বসেই পড়াশোনা চালিয়ে যেতে পেরেছে শিক্ষার্থীরা। তিনি আরও বলেন, করোনার কারণে শিক্ষায় যে ঘাটতি হয়েছে, তা পূরণে পরিপূর্ণ পরিকল্পনা করা হয়েছে। এ বিষয়ে বিশেষভাবে গবেষণা করে ঘাটতিগুলো নিরূপণ করা হয়েছে। সে অনুযায়ী পরিকল্পনা করে সে ঘাটতি পূরণ করা হবে।

কুমিল্লা-৭ চান্দিনা আসনের সংসদ সদস্য ডা. প্রাণ গোপাল দত্তের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার, সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) ফয়েজ ইকবাল, থানার ওসি মোহাম্মদ আরিফুর রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আরিফুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কানিজ আফরোজ, সাবেক মেয়র মফিজুল ইসলাম।

এছাড়া আওয়ামী লীগ নেতা মজিবুর রহমান, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি জিএস সুমন, সাধারণ সম্পাদক লিটন সরকার, কৃষক লীগ নেতা শাহ সেলিম প্রধান, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি মো. মহিউদ্দিন, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও প্রশাসনিক কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020