1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
শিরোপার আরও কাছাকাছি ম্যানসিটি
শনিবার, ২১ মে ২০২২, ০৫:০৮ পূর্বাহ্ন




শিরোপার আরও কাছাকাছি ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক::
    আপডেট : ০৯ মে ২০২২, ২:০৩:৪২ অপরাহ্ন

মৌসুমের ৩৫তম রাউন্ডে এসেও নিশ্চিত হয়নি ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা এবার কার ঘরে উঠছে। লড়াইয়ে ম্যানচেস্টার সিটির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে লিভারপুল। তবে ৩৫তম রাউন্ডে এসে টটেনহাম হটস্পার্সের সঙ্গে ১-১ গোলে ড্র করে পা পিছলেছে অলরেডরা। আর এর সুযোগ নিয়েই পয়েন্টের ব্যবধান বাড়িয়ে শিরোপার পথে আরও এক ধাপ এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি। রবিবার (৮ মে) নিউক্যাসল ইউনাইটেডকে ৫-০ গোলের ব্যবধানে বিধ্বস্ত লিভারপুলের সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে তিন করেছে ম্যানসিটি।

ঘরের মাঠ ইতিহাদে এদিন সিটির হয়ে জোড়া গোল করেন রহিম স্টার্লিং আর একটি করে গোল আসে এমিরিক লাপোর্তে, রদ্রি আর ফিল ফোডেনের কাছ থেকে।

ইংলিশ প্রিমিয়ার লিগের ৩৫তম রাউন্ড শেষে ২৭ জয় ৫ ড্র আর ৩ হারে ৮৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ২৫ জয় ৮ ড্র আর ২ হারে ৮৩ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা লিভারপুল এখনও লড়ছে শিরোপার জন্য। এরপর চেলসি ৩৫ ম্যাচে ১৯ জয় ১০ ড্র আর ৬ হারে ৬৭ পয়েন্ট নিয়ে অবস্থান করছে তিনে। আর মিকেল আর্তেতার অধীনে দুর্দান্ত পারফর্ম করা আর্সেনাল ৩৫ ম্যাচে ২১ জয় ৩ ড্র আর ১১ হারে ৬৬ পয়েন্ট নিয়ে আছে চারে।

এদিকে টটেনহাম হটস্পার্স ৬২ পয়েন্ট নিয়ে পাঁচে আর ক্রিস্টিয়ানো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেড ৩৭ ম্যাচে ১৬ জয়, ১০ ড্র আর ১১ হারে ৫৮ পয়েন্ট নিয়ে অবস্থান করছে ছয়ে।

ম্যাচের শুরু থেকেই নিউক্যাসলের ওপর চড়াও হয়ে খেলতে থাকে জ‍্যাক গ্রিলিশ-স্টার্লিংরা। শুরু থেকে প্রত‍্যাশিত আক্রমণাত্মক ফুটবলই খেলে সিটি। নিউক‍্যাসল ব‍্যস্ত থাকে রক্ষণ সামলাতে। সহজ-কঠিন মিলিয়ে কয়েকটি সুযোগ হাতছাড়া করার পর ১৯তম মিনিটে এগিয়ে যায় বর্তমান চ‍্যাম্পিয়ন সিটি।

ইয়াকি গুন্দোয়ান উঁচু করে বাড়ানো বলে চমৎকার হেডে জাও কানসেলো খুঁজে নেন স্টার্লিংকে। গোল মুখ থেকে হেডে ঠিকানা খুঁজে নেন ইংলিশ ফরোয়ার্ড। ছয় মিনিট পর ক্রিস উড বল পাঠান সিটির জালে। কিন্তু তাকে বল দেওয়া ব্রুনো গুইমারেস অফসাইডে থাকায় মেলেনি গোল। পরের মিনিটে ব‍্যবধান দ্বিগুণ প্রায় করেই ফেলেছিলেন কানসেলো। তার শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন নিউক‍্যাসল গোলরক্ষক।

গোলরক্ষকের ব‍্যর্থতায় ৩৮তম মিনিটে স্কোর লাইন ২-০ করে ফেলে সিটি। গুনদোয়ানের ভলি ফেরাতে গিয়ে গড়বড় করে ফেলেন মার্তিন দুবব্রাউকা। ফিরতি বলে রুবেন দিয়াসের শট তার গায়ে লেগে ফেরত আসে। কাছেই থাকা এমেরিক লাপোর্ত খুঁজে নেন ঠিকানা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই বাড়তে পারত ব‍্যবধান। স্টার্লিংয়ের শট একজনের গায়ে লেগে একটুর জন‍্য জালে যায়নি। তবে গোলের জন‍্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাদের। ডি ব্রুইনের কর্নারে চমৎকার হেডে কাছের পোস্ট ঘেঁষে জালে বল পাঠান রদ্রি।

এরপর ৯০তম মিনিটে আলেক্সান্দার জেনচেঙ্কোর শট একটুর জন‍্য লক্ষ‍্যভ্রষ্ট হতে যাচ্ছিল। তবে আট গজ দূর থেকে একটু দিক পাল্টে জাল খুঁজে নেন ফোডেন। যোগ করা সময়ে ডি বক্সে গ্রিলিশের পাস পেয়ে অনায়াসে নিজের দ্বিতীয় গোলটি করেন স্টার্লিং। এতেই ৫-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে সিটিজেন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020