1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
শ্রীমঙ্গলের সকল ধর্মের মানুষের অংশগ্রহণে সম্প্রীতি সমাবেশ
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৩:৪২ পূর্বাহ্ন




শ্রীমঙ্গলের সকল ধর্মের মানুষের অংশগ্রহণে সম্প্রীতি সমাবেশ

মৌলভীবাজার প্রতিনিধি
    আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২২, ৭:২১:২২ অপরাহ্ন

জেলার শ্রীমঙ্গলে চার ধর্মের মানুষের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে সামাজিক সম্প্রীতি সমাবেশ। শ্রীমঙ্গল উপজেলার নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন এর সভাপতিত্বে সভায় ইসলাম ধর্মের প্রতিনিধি হিসেবে বক্তব্যদেন শ্রীমঙ্গল থানা জামে মসজিদের প্রধান খতিব হযরত মাওলানা আব্দুল কুদ্দুস নিজামী, সনাতন ধর্মালম্বীর পক্ষে বক্তব্যদেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল শাখার সাধারণ সম্পাদক ডা. হরিপদ রায়, খ্রিষ্ঠান ধর্মালম্বীর পক্ষে বক্তব্য দেন ফাদার ডমিনিক সরকার ও বোদ্ধ ধর্মালম্বীর পক্ষে বক্তব্য দেন মিঠুন বড়ুয়া।

প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্যদেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানু লাল রায়, শ্রীমঙ্গল উপজেলা সহকারী কমিশনার ভুমি সন্দ্বীপ তালুকদার, অধ্যাপক সাইয়্যিদ মুজিবুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সভাপতি অর্ধেন্দু দেব ও সিরাজনগর দরবার শরীফের পীরজাদা আল্লামা মুফতি শেখ শিব্বির আহমদ, জেলা জাতীয় পাটির সভাপতি ও শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী মো. কামাল হোসেন ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী।

এ সময় বক্তারা বলেন, পৃথিবীর সকল ধর্মের মুল কথাই এক। আমরা পৃথিবীতে মানবজাতির শুরু থেকেই সামাজিকভাবে একত্রে বসবাস করে আসছি। আদিকাল থেকেই একে অন্যের সুবিধা অসুবিধায় পাশে দাঁড়ানো নৈতিক শিক্ষাই আমাদের মননে রয়েছে।

আর এই সমাজে ধর্মবর্ণ নির্বিশেষে বসবাস করেন সকল ধর্মের মানুষ। সামাজিক সম্প্রীতি আমাদের আদি ভূষন। বর্তমানে শিক্ষার অভাব ও জরাগস্থ নগন্য কিছু মানুষ আমাদের সম্প্রীতি বিনষ্টের কাজ করছেন। যারা এটি করনে তাদেরকে কঠোর হাতে দমনের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্ঠি আর্কশন করেন বক্তারা।

এর আগে সমবেত কন্ঠে জাতীয় সংগীতের মাধ্যমে এ সমাবেশের উদ্বোধন করা হয়। পরে ৪টি ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হয়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020