1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
শ্রীমঙ্গলে শেখ রাসেল দিবস পালন
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৪:১৩ পূর্বাহ্ন




শ্রীমঙ্গলে শেখ রাসেল দিবস পালন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
    আপডেট : ১৮ অক্টোবর ২০২২, ৮:০৭:৪৫ অপরাহ্ন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সারাদেশের ন্যায় বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার ( ১৮ অক্টোবর) সকালে ঐতিয্যবাহী ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের হল রুমে ”শেখ রাসেল নির্মলতার প্রতীক দূরন্ত প্রাণবন্ত নির্ভিক” এই প্রতিপাদ্য নিয়ে আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো: জাহাঙ্গীর হোসেন সরদার, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অয়ন চৌধুরী, চন্দ্রনাথ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরফদার, উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবিতা দাশ।

বক্তব্যে বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ঘাতকদের হাতে নির্মমভাবে হত্যাকান্ডের শিকার হন ১১বছরের ছোট্ট শিশু শেখ রাসেল। সেই স্মৃতি ধরে রাখতে ও ক্ষুদে শিশুদের সেই নির্মম ইতিহাসের কথা তুলে ধরতেই এ আয়োজন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছোট শিশুদের মাঝে খুজে পান তার আদরের ছোট ভাই শেখ রাসেলকে তাই প্রতি বছর রাসেল এর জন্মদিনকে শেখ রাসেল দিবস হিসেবে উদযাপন করেন।

শেখ রাসেল দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে আয়োজিত হয় শেখ রাসেলের আত্নজীবনী নিয়ে লেখা “শেখ রাসেল আমাদের বন্ধু” প্রাথমিক থেকে মাধ্যমিক স্কুলের ক্ষুদে শিক্ষার্থীদের মধ্যে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

এছাড়াও চিত্রাংকন, উপস্থিত বক্তিতা বিভিন্ন খেলাধুলা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহণকারী ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা। চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক অনিতা দেব এর সহযোগীতায় অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ ছাড়াও উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক, অভিবাবক ও শিক্ষার্থীরা। সঞ্চালনায় ছিলেন, ভিক্টোরিয়া স্কুলের সহকারী শিক্ষক সুধেন্দু ভট্টাচার্য।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020