1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
সমালোচনার মুখে অবশেষে কেমুসাসে স্থান পেল বঙ্গবন্ধুর ছবি
শনিবার, ২১ মে ২০২২, ০৬:২৪ পূর্বাহ্ন




সমালোচনার মুখে অবশেষে কেমুসাসে স্থান পেল বঙ্গবন্ধুর ছবি

স্টাফ রিপোর্ট::
    আপডেট : ০৩ এপ্রিল ২০২২, ৬:৪২:২১ অপরাহ্ন

সমালোচনার মুখে অবশেষে শুভ বুদ্ধির উদয় হয়েছে পরিচালনা কমিটির। সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে (কেমুসাস) এর আগে ছিল না জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের রহমানের কোনো ছবি। বিষয়টি নিয়ে সিলেটের সাহিত্য সংস্কৃতি অঙ্গণে ব্যাপক সমালোচনার সৃষ্টি হলেও ভ্রুক্ষেপ করে নি কর্তৃপক্ষ। গেল বছরের ১১ নভেম্বর বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি লেখা পোস্ট করেন সিলেটের সিনিয়র সাংবাদিক আ.ফ.ম সাঈদ। এর জের ধরে প্রায় ৫ মাস পর সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে স্থান পেল জাতির পিতার ছবি। একই সাথে করা হয়েছে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্নার।

এই ঘটনার প্রেক্ষিতে আজ রোববার (৩ এপ্রিল) আ.ফ.ম সাঈদ নিজের টাইম লাইমে আরও একটি লেখা পোস্ট করেন। তাঁর লেখাটি হুবুহু প্রকাশ করা হলো।

‘সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে বঙ্গবন্ধুর ছবি লাগানো হয়েছ, হয়েছে মুক্তিযুদ্ধ কর্নারও।

বঙ্গবন্ধুর ছবি ও মুক্তিযুদ্ধ কর্নার নেই বলে পোস্ট দিয়েছিলাম গত ১১ নভেম্বর। এতে মুসলিম সাহিত্য সংসদ-সংশ্লিষ্ট কয়েকজনের গাত্রদাহ হয়। আমার পোস্টে খোঁড়া অজুহাত ও কটাক্ষমূলক কমেন্টও করেন কয়েকজন।

কিন্তু আমার পোস্টের পর মুসলিম সাহিত্য সংসদ-কর্তাদের হুঁশ হয়। গতকাল মুসলিম সাহিত্য সংসদে গিয়ে দেখি “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার” করা হয়েছে। এখানে বঙ্গবন্ধুর ছবি আছে, আর দুটি র‍্যাকে রয়েছে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে কিছু বই। সংসদের এক কর্মচারীর কাছ থেকে জানলাম, গত ডিসেম্বরে এই কর্নার করা হয়।’




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020