1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
সম্প্রীতি সমাবেশে বক্তারা : সাম্প্রদায়িক অপশক্তিকে এখনই দমন করতে হবে
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:২৭ পূর্বাহ্ন




সম্প্রীতি সমাবেশে বক্তারা : সাম্প্রদায়িক অপশক্তিকে এখনই দমন করতে হবে

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২২, ৭:৫২:৪৭ অপরাহ্ন

সম্প্রীতির সমাবেশে বক্তারা বলেছেন, আমাদের দেশে যে অপশক্তি সাম্প্রদায়িকতা ছড়াতে চায়, মাঝে মধ্যে ফণা তুলে দাঁড়াতে চায়, ছোবল মারতে চায় সেই অপশক্তিকে সবাই মিলে দমন করতে হবে। তাহলেই যে চেতনার ভিত্তিতে রাষ্ট্র রচিত হয়েছে সেই রাষ্ট্র ব্যবস্থার ভীত আমরা আরও মজবুত করতে পারব।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সম্মিলিত সামাজিক আন্দোলন সিলেট জেলার ডাকে সিলেট কেন্দ্রীয় শহিদমিনার প্রাঙ্গণে আয়োজিত সমাবেশে বক্তারা এ কথা বলেন।

জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক অধ্যাপক জান্নাত আরা খান পান্নার সভাপতিত্বে ও সদস্য সচিব সন্দিপন শুভ এর সঞ্চালনায় সমাবেশে বক্তারা বলেন, আমাদের দেশ রচিত হয়েছে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবার মিলিত সংগ্রাম এবং মিলিত রক্তের স্রোতের বিনিময়ে। সাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থা থেকে বেরিয়ে এসে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র রচনার জন্যই আমরা হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবাই একযোগে লড়াই করেছি। কিন্তু দুঃখজনক হলেও সত্য সেই চেতনায় বারবার আঘাত হানা হচ্ছে। একটি চক্র রাষ্ট্রকে বারবার সাম্প্রদায়িক বানানোর অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।
বক্তারা বলেন, যারা এই রাষ্ট্রকে সাম্প্রদায়িক রাষ্ট্রে রূপান্তরিত করতে চেয়েছে তারা এখনও সাম্প্রদায়িক হানাহানি ছড়ায়, সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়ায় এবং তাদের বিরুদ্ধে সকলের কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। তাদের ব্যাপারে আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে।

সমাবেশে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমদ, সহ-সভাপতি প্রদীপ ভট্টাচার্য, সাবেক সাংস্কৃতিক সম্পাদক প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, সাংস্কৃতিক ব্যক্তিত্ত এনামুল মুনির, বিভাগীয় সমন্বয়ক দেবব্রত রায় দিপন, নাট্যকার বাবুল আহমদ, বাংলাদেশ মহিলা পরিষদ সিলেট জেলা সহ-সভাপতি শিক্ষক রিনা কর্মকার, যাত্রী অধিকার পরিষদ সিলেটের সভাপতি প্রভাষক সুব্রত রায়, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট সালমা বেগম, ডা. শামসুন নূর মানব সম্মিলিত সামাজিক আন্দোলনের সদস্য আল মামুন বাবলু, ফজলুল হক, উদয়ন দাস পুরকায়স্থ, অজয় বৈদ্য অন্তর, মিন্টু দেব নাথ, শ্রমিক লীগ সিলেট মহানগর শাখার সদস্য কাওসার আহমেদ, দক্ষিণ সুরমা ডিগ্রী কলেজের অধ্যক্ষ শামসুল ইসলাম, গণসঙ্গীত শিল্পী ভবতোষ চৌধূরীর সহধর্মিণী লাকী চৌধুরী,আইনজীবী সুমিত সেন, রতন চক্রবর্তী,হেলাল আহমদ,মাসুম খান, শাহিনূর রহমান, জহির আহমদ প্রমূখ।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020