1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
সরকার নারী উদ্যোক্তাদের সহযোগিতা করছে :মজিবর রহমান
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৫:০৩ পূর্বাহ্ন




সরকার নারী উদ্যোক্তাদের সহযোগিতা করছে :মজিবর রহমান

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ১২ অক্টোবর ২০২২, ৯:০৫:২৬ অপরাহ্ন

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেছেন, প্রথমে মনে করা হতো, নারী শুধু হস্তশিল্প, কিছু কুটির এবং ক্ষুদ্র শিল্পের ক্ষেত্রে খুবই ছোট পরিসরে কাজ করবেন। কিন্তু ধীরে ধীরে সে ধারণার পরিবর্তন হয়েছে। বেশ বড় ধরনের উদ্যোগ নিয়ে নারীরা এগিয়ে এসেছেন। নারী উদ্যোক্তা প্রতিষ্ঠান সরকারি ক্রয়েও অংশগ্রহণ করছেন, যদিও এ সংখ্যা বেশি নয় তবে তা দিনদিন বাড়ছে। বর্তমানে সরকার নারী উদ্যোক্তাদের এগিয়ে নিতে নানা ধরনের প্রণোদনা ঘোষণা করেছেন, যার সুযোগ কেবল নারী উদ্যোক্তাই গ্রহণ করতে পারেন। বেশকিছু অর্থায়ন স্কিম রয়েছে নারীদের জন্য। তিনি আরো বলেন, নারীর উন্নয়ন ছাড়া দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। এজন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন বাস্তবায়নে বর্তমান সরকার নারীর অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক ক্ষমতায়নে কাজ করে যাচ্ছে। পাশাপাশি তিনি সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর ভূয়সী প্রশংসা করেন।

তিনি (১২ অক্টোবর) বুধবার সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর আয়োজনে ও ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশনের সহযোগিতায় ৮-১২ অক্টোবর ন্যাচারাল ডাইং বিষয়ক প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট উইমেন চেম্বার অব কমার্সের সভাপতি স্বর্নলতা রায় এর সভাপতিত্বে ও কাইটস মাসউদ এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহিলা অধিদপ্তরের মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনা আক্তার, বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক শামীমা নার্গিস। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রশিক্ষক নাঈমা ইসলাম, চেম্বারের ডাইরেক্টর বিউটি বর্মন, রাবেয়া আক্তার রিয়া, নাসরিন বেগম, চেম্বারের সদস্য সালসাবিলা কান্তা, নিলুফার ইয়াসমিন নীলা, আইটি অফিসার মীনাক্ষী পাল, সহকারী আইটি অফিসার শতাব্দী রায় রিয়া প্রমুখ। ন্যাচারাল ডাইং বিষয়ক প্রশিক্ষণে ৩০ জন নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ দেওয়া হয় এবং প্রশিক্ষণ শেষে সনদপত্র প্রদান করা হয়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020