1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
সাইফুর রহমানের উন্নয়ন সবখানেই দৃশ্যমান : এমরান চৌধুরী
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২:৩৬ অপরাহ্ন




সাইফুর রহমানের উন্নয়ন সবখানেই দৃশ্যমান : এমরান চৌধুরী

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০২২, ৭:৪৪:১৭ অপরাহ্ন

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেছেন, উন্নয়নে আপোষহীন এম. সাইফুর রহমানের উন্নয়নের ছোঁয়া দেশ তথা সিলেট বিভাগের সবখানেই দৃশ্যমান। ইদানীং সিলেটের নানা উন্নয়ন প্রকল্পের নামফলক থেকে দেশ দরদী বিশ্ব বরেণ্য অর্থনীতিবিদ সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম. সাইফুর রহমানের নাম মুছে ফেলা হচ্ছে। যা অত্যন্ত দুঃখজনক। এম. সাইফুর রহমানের নাম নামফলক থেকে মুছে ফেলা যাবে, কিন্তু সিলেট তথা দেশবাসীর হৃদয় থেকে তাঁর নাম মুছা যাবে না। দেশের মানুষের অন্তরে এম. সাইফুর রহমানের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

রোববার মৌলভীবাজারে বিশ্ববরেণ্য অর্থনীতিবীদ, সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম. সাইফুর রহমানের ১৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার করব জিয়ারত শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। এর আগে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা বিএনপির নেতৃবৃন্দ।

তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাকালীন নেতা, বিশ্ব বরেণ্য অর্থনীতিবিদ মরহুম এম. সাইফুর রহমান সিলেটের উন্নয়নের রূপকার। তার অবদান সিলেটের পরতে পরতে রয়েছে। তিনি ছিলেন বাংলাদেশের অর্থনীতির উন্নয়নের বুনিয়াদ রচনাকারী। তিনি ছিলেন দেশের টেকসই উন্নয়নের একজন সুদক্ষ পরিকল্পনাবিদ। মধ্য আয়ের দেশের তালিকায় বাংলাদেশ উন্নীত হয়েছে যাতে এম. সাইফুর রহমানের বিশাল অবদান রয়েছে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার একনিষ্ঠ আস্তাভাজন হিসেবে একটি সুখি, সমৃদ্ধ ও স্বনির্ভর বাংলাদেশ গঠনে তার ভূমিকা ছিল আপোষহীন। শুধু সিলেটেই নয়, দেশ ও দেশের বাইরেও এম. সাইফুর রহমান কৃর্তিময় পুরুষ। সিলেটের মানুষ আজীবন তাকে মনে রাখবে।

এসময় উপস্থিত ছিলেন- সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, জেলা বিএনপি নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ, এডভোকেট আবু তাহের, রফিকুল ইসলাম শাহপরান, আক্তার হোসেন রাজু, এডভোকেট মোস্তাক আহমদ, বোরহান আহমদ, আহাদ চৌধুরী শামীম, মাহবুব আলম, শাহীন আলম জয়, জালাল উদ্দিন খান, বিএনপি নেতা বেলাল হোসেন, ছাত্রদল নেতা মতিউর রহমান সুমন প্রমুখ।

 




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020