1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
সিরাতুন্নবী (সাঃ) উপলক্ষে আলোচনা সভা
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:১৫ পূর্বাহ্ন




সিরাতুন্নবী (সাঃ) উপলক্ষে আলোচনা সভা

জৈন্তাপুর প্রতিনিধি:
    আপডেট : ৩১ অক্টোবর ২০২২, ১১:৫৯:০৩ অপরাহ্ন

পবিত্র সিরাতুন্নবী (সাঃ) উপলক্ষে বাংলাদেশ শ্রমিক কল্যান ফেডারেশন সিলেট মহানগর হাসপাতাল থানার উদ্যোগে সোমবার সন্ধ্যা ৬ টায় একটি মিলনায়তনে “ব্যক্তি ও সমাজ গঠনে রাসূল (সাঃ)” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

হাসপাতাল শাখার সভাপতি মুহাম্মাদ আল মোমীন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ড. নুরুল ইসলাম বাবুল।

প্রধান অতিথির বক্তব্যে ড. নুরুল ইসলাম বাবুল বলেন, আল্লাহর রাসুল (সাঃ) পুরোটা জীবন আল্লাহর দ্বীন প্রতিষ্ঠা ও মানুষের কল্যানে কাজ করে গেছেন। দিনের পর দিন এমনও গেছে তার ঘরের চুলায় আগুন জ্বলেনি। জীবনে কোনদিন উদরপূর্তি করে খাবার খাননি। কারন তার জীবনের মিশন ছিল মানবতার মুক্তি। আইয়্যামে জাহেলিয়াতের সময়ে ঘোর অন্ধকারে নিমজ্জিত একটি সভ্যতা। বর্বর, বেদুঈন, যাযাবর, শিক্ষা ও তমুদ্দিনের আলো থেকে বঞ্চিত একটি জাতি। অন্যায় জুলুম ও অনৈতিকতার সয়লাব চারিদিকে, যেখানে ভুলুন্ঠিত হচ্ছিল মনুষ্যত্ব প্রতিনিয়ত। তখনো মানবজাতি আদিম জাহেলিয়াতের ঘুম থেকে জাগেনি। ঠিক সেই সময় অরাজকতার ঘুটঘুটে অন্ধকারে আকস্মিকভাবে জ্বলে উঠলো আলোক মশাল।

সভ্যতার সূর্যোদয়ের দায়িত্ব নিয়ে ৫৭০ খৃস্টাব্দের ১২ই রবিউল আওয়াল পৃথিবীতে আবির্ভূত হলেন সমগ্র মানবজাতির মুক্তির দূত হযরত মুহাম্মদ (সাঃ)। তাঁর যাদুর ছোঁয়ায় নবুওয়াতের মাত্র ২৩টি বছরে আরবরা বিনির্মাণ করলো এক নতুন পৃথিবী। জীবনের ক্ষতস্থান থেকে যে উৎকট দুর্গন্ধ বের হচ্ছিল তা রাসুল (সাঃ) এর পরশে পরিবর্তিত হয়ে সুবাসিত আলোকবর্তিকায় পরিণত হল। তাই সামাজিক অবক্ষয় রোধ, অন্যায়-জুলুম ও অনৈতিকতার হাত থেকে বাংলাদেশকে রক্ষা করে ইনসাফপুর্ন, শান্তিময় ও সমৃদ্ধশালী করার জন্য আমাদেরও রাসুল (সাঃ) এর আদর্শকে অনুসরণ করতে হবে।

তিনি আরো বলেন, যে বিস্ময়কর মহাশক্তির মাধ্যমে রাসুল (সাঃ) বিপ্লব সাধন করেন, যা দিয়ে পাল্টে দিয়েছিলেন সমগ্র পৃথিবীকে, পাল্টে দিয়েছিলেন ঘুনে ধরা সমাজ ব্যবস্থা ও মানুষের হৃদয়কে তা হলো মহাগ্রন্থ আল কোরআন। সেই আল কোরআন আজও আমাদের মাঝে বিদ্যমান। আমাদের দুনিয়া ও আখেরাতের কল্যাণ ও মুক্তির জন্য মহাগ্রন্থ আল কোরআন নির্দেশিত পথে জীবন পরিচালনা করতে হবে। এছাড়াও ন্যায়বিচার ও মানুষের অধিকার নিশ্চিত করার জন্য রাষ্ট্র পরিচালনার মুলনীতি হিসেবে আল-কোরআনকে প্রতিষ্ঠা করার সংগ্রামে অংশগ্রহণ করতে হবে।
আলোচনা সভায় আরোও উপস্থিত ছিলেন হাসপাতাল শাখার সাধারন সম্পাদক সদরুজ্জামানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফেডারেশনের সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক মিয়া মুহাম্মদ রাসেল, মহানগর অফিস সম্পাদক দিলশাদ মিয়া, মহানগর নির্বাহী সদস্য নজরুল ইসলাম ও হাসপাতাল শাখার সহ সভাপতি আব্দুস সাত্তার প্রমুখ।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020