1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
সিলেটের ব্যবসা-বাণিজ্য বিকাশে প্রধানমন্ত্রীর কাছে ১৭ প্রস্তাব
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৩:৩৬ পূর্বাহ্ন




সিলেটের ব্যবসা-বাণিজ্য বিকাশে প্রধানমন্ত্রীর কাছে ১৭ প্রস্তাব

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২২, ৮:০৪:৪১ অপরাহ্ন

সিলেটের ব্যবসা-বাণিজ্য ও আমদানি-রফতানি প্রসারে সিলেট চেম্বার অব কমার্সের পক্ষ থেকে ১৭ টি প্রস্তাব প্রধানমন্ত্রীর কাছে প্রেরণ করা হয়েছে।

শনিবার (১০ সেপ্টেম্বর) এক অনুষ্ঠানে সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি তাহমিন আহমদ সিলেটের ব্যবসা-বাণিজ্য ও আমদানি-রপ্তানি খাতের বিকাশে ১৭টি প্রস্তাবনা প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেনের হাতে তুলে দেন।

প্রস্তাবনা মধ্যে রয়েছে- সিলেট থেকে রপ্তানি বৃদ্ধিতে ওয়্যার হাউজ ও প্যাকিং হাউজ নির্মাণ, সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ব্যাগেজ সিস্টেম চালু, জকিগঞ্জ-করিমগঞ্জ বর্ডার দিয়ে বাঁশ আমদানির সুযোগ প্রদান, সিলেটের সকল স্থলবন্দর দিয়ে ফল আমদানি পুণরায় চালু, বিসিক শিল্প মালিকদের উপর অতিরিক্ত ভ্যাট আরোপ বন্ধকরণ, সিলেটে নতুন বিসিক শিল্প নগরী স্থাপন, তামাবিল ও শেওলা স্থলবন্দরের পাশে ব্যক্তি মালিকানাধীন ও ভাড়াকৃত জমিতে আমদানিকৃত মালামাল স্তুপীকরণে বিজিব কর্তৃক বাঁধা প্রদান বন্ধকরণ, ভোলাগঞ্জ শুল্ক স্টেশনে ইমিগ্রেশন চেকপোস্ট চালু, শেওলা স্থলবন্দরে সোনালী ব্যাংকের বুথ খোলা, ভোলাগঞ্জ শুল্ক স্টেশনকে স্থলবন্দরে উন্নীত না করা, ক্ষুদ্র ও কুটির শিল্পের আওতাভুক্ত প্রতিষ্ঠান সমূহে বাণিজ্যিক হারে গ্যাস বিল প্রদান না করা, সিলেটের পাথর কোয়ারীগুলোতে সনাতন পদ্ধতিতে পাথর উত্তোলন পুণরায় চালু, পুরাতন গ্যাস লাইন মেরামত, সিলেট আমদানি-রপ্তানি সহকারী নিয়ন্ত্রকের কার্যালয়ের সেবার মান বৃদ্ধি, এলজিইডি বিভাগের কাজের রেট পুন:নির্ধারণ, কৈলাশটিলা এলপিজি প্লান্ট পুণরায় চালু এবং বিনিয়োগ ও পর্যটন খাতের বিকাশে রেল সেবার মান উন্নয়ন।

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি ও এফবিসিসিআইয়ের পরিচালক তাহমিন আহমদ বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন এসব প্রস্তাবনা প্রধানমন্ত্রীকে অবগত করাসহ সমস্যাগুলো সমাধানে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক বিভাগীয় কর্মশালা শনিবার সকালে হবিগঞ্জের দি প্যালেস রিসোর্টে অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানেই সিলেট চেম্বার সভাপতি নিজের প্রস্তাবনাগুলো প্রধানমন্ত্রী বরাবরে প্রেরণ করেন।

সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো: তোফাজ্জল হোসেন মিয়া। অনুষ্ঠানে শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে সচিত্র প্রতিবেদন উপস্থাপন করা হয়।

অনুষ্ঠানে বৃহত্তর সিলেটের বিনিয়োগ সংক্রান্ত সমস্যাবলী নিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা), সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক জুলিয়া যেসমিন মিলি।

অনুষ্ঠানে সিলেট বিভাগের ৪টি জেলার জেলা প্রশাসক, পুলিশ বিভাগ, উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিদ্যুৎ বিভাগ, শিক্ষা বিভাগ, সমাজসেবা অধিদপ্তর, বিসিক সহ বিভিন্ন সরকারী দপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ, ৪টি জেলার রাজনৈতিক নেতৃবৃন্দ, জেলা চেম্বার অব কমার্সের প্রতিনিধিবৃন্দ, জেলা বার এসোসিয়েশন, প্রেসক্লাব এবং বিভিন্ন ব্যবসায়ী ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020