1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
সিলেটে অনলাইনের পাশাপাশি কাউন্টারেও মিলছে ট্রেনের টিকেট
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৫:০১ অপরাহ্ন




সিলেটে অনলাইনের পাশাপাশি কাউন্টারেও মিলছে ট্রেনের টিকেট

স্টাফ রিপোর্ট
    আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২০, ১:৩০:৫৬ অপরাহ্ন

 

 

সিলেটে অনলাইনের পাশাপাশি এখন থেকে কাউন্টারেও পাওয়া যাচ্ছে সকল ট্রেনের টিকেট। আজ শনিবার (১২ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে ৫০ শতাংশ টিকিটের অর্ধেক অর্থাৎ মোট আসনের ২৫ শতাংশ আসন কাউন্টারের মাধ্যমে বিক্রি করা শুরু হয়েছে। বাকি অর্ধেক অর্থাৎ ২৫ শতাংশ মোবাইল অ্যাপ, অনলাইন ইস্যু করা হচ্ছে।

সিলেট স্টেশনে অনলাইনের পাশাপাশি কাউন্টারেও টিকেট বিক্রি হচ্ছে বলে জানান স্টেশন ,ম্যানাজর ম্যানেজার খলিলুর রহমান। করোনাকালীন সময়ে সামাজিক দূরত্ব বজায় রেখে বর্তমানে প্রতিটি ট্রেনে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট বিক্রি হচ্ছে। আগে সবগুলোই অনলাইনে বিক্রি হতো। এখন থেকে অনলাইনের পাশপাশি কাউন্টারেও মিলছে টিকিট।

সম্প্রতি বাংলাদেশ রেলওয়ে উপ-পরিচালক (টিসি) মো. নাসির হাসান খাঁন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, কোনো স্টেশনের অনুকূলে কোনো নির্দিষ্ট শ্রেণিতে বর্তমান নিয়মে বিক্রয়কৃত মোট আসনের ৫০ শতাংশ টিকিটের সংখ্যা ছয়টির বেশি হলে কাউন্টার, অ্যাপ, অনলাইন ও মোবাইলের মাধ্যমে ইস্যু করা হবে। টিকিটের সংখ্যা অনধিক ছয়টি হলে তা শুধু অ্যাপ, অনলাইন ও মোবাইলের মাধ্যমে ইস্যু করা হবে।

এতে আরও বলা হয়, প্রতিটি ট্রেনে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট থেকে বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীদের অনুকূলে সংরক্ষিত থাকা দুই শতাংশ আসন বাদ দিয়ে হিসাব করতে হবে। কাউন্টার ও অ্যাপ, অনলাইন ও মোবাইলে বিক্রি না হওয়া টিকিট যাত্রার ১২০ ঘণ্টা আগে যেকোনো মাধ্যম থেকে ইস্যু করা যাবে। সকাল ৮টা থেকে কাউন্টারে মাধ্যমে এবং বর্তমান নিয়ম অনুযায়ী সকাল ৬টা থেকে অ্যাপ, অনলাইন ও মোবাইলের মাধ্যমে টিকিট ইস্যু করা যাবে।

 




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020