1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
সিলেটে টমটম বন্ধে সিসিকের প্রচার
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০২:৫৭ পূর্বাহ্ন




সিলেটে টমটম বন্ধে সিসিকের প্রচার

স্টাফ রিপোর্ট::
    আপডেট : ২৯ জুলাই ২০২২, ৪:৪২:৪১ অপরাহ্ন

সিলেটে ব্যাটারি চালিত অটোরিকশা, ইজিবাইক, টমটম বন্ধের ঘোষণা দিয়েছে সিসিক। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (২৮ জুলাই) থেকে নগরীর বিভিন্ন এলাকায় মাইকিং করে প্রচারণা চালাচ্ছে প্রতিষ্ঠানটি। সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

এর আগেও ব্যাটারি চালিত যানবাহন বন্ধে সিসিক একাধিকার ঝটিকা অভিযান চালিয়েছে। কিন্তু ওই অভিযানে কার্যত কোনো ফলাফল দেখা যায়নি। তবে সিসিক বলছে এইসব যানবাহন চলাচলে হাইকোর্টের নিষেধাজ্ঞা কার্যকর করার পদক্ষেপ, অন্যদিকে সরকার কর্তৃক জ্বালানি সাশ্রয়ে নির্দেশনা থাকায় সিলেট মহানগরীর বিভিন্ন এলাকায় ব্যাটারি চালিত অটোরিকশা, ইজিবাইক, টমটম চলাচল বন্ধ করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সিসিকের বিজ্ঞপ্তিতে বলা হয়- মহামান্য হাইকোর্টের নির্দেশনার প্রেক্ষিতে সিলেট সিটি কর্পোরেশন এলাকায় কোন প্রকার ব্যাটারি চালিত অটোরিকশা, ইজিবাইক ও টমটম চলাচল করতে পারবে না। যান্ত্রিক যানবাহন সুষ্ঠুভাবে চলাচল, ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন ও যানজট নিরসনের লক্ষ্যে মহানগরী এলাকায় কোন প্রকার ব্যাটারি চালিত অটোরিকশা, ইজিবাইক ও টমটম চলাচল না করার জন্য অনুরোধ করা হলো।

উপরোক্ত নির্দেশনা কেউ অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। জনস্বার্থে বিষয়টি মানতে ব্যাটারি চালিত অটোরিকশা, ইজিবাইক, টমটম মালিক ও ড্রাইভারগণের প্রতি এ আহ্বান জানানো হয়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020