1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
টিসিবি’র পণ্য বিক্রিতে সিলেটে ডিলারদের অনীহা!
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৮:১৮ অপরাহ্ন




টিসিবি’র পণ্য বিক্রিতে সিলেটে ডিলারদের অনীহা!

বাংলানিউজএনওয়াই ডেস্ক
    আপডেট : ০২ আগস্ট ২০২২, ৭:৫৮:৩৫ অপরাহ্ন

সিলেটে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র পণ্য বিক্রিতে ডিলারদের অনীহা পরিলক্ষিত হচ্ছে বলে খবর পাওয়া গেছে । আজ মঙ্গলবার (২ আগস্ট) থেকে সিলেট ও সুনামগঞ্জে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম শুরুর কথা থাকলেও এখনো ডিলাররা মালামাল ছাড়িয়ে আনেননি।

টিসিবি সূত্র জানায়, মঙ্গলবার পর্যন্ত সিলেট বিভাগে টিসিবি’র তালিকাভুক্ত ২১৭ জন ডিলারের মধ্যে মৌলভীবাজার ও হবিগঞ্জের মাত্র ২০ জন ডিলার মালামাল ছাড়িয়ে এনেছেন এবং বিক্রয় কার্যক্রমও চালিয়ে যাচ্ছেন। গতকাল সোমবার থেকে মৌলভীবাজার ও হবিগঞ্জে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে বলে জানানো হয়েছে।

জানা গেছে, সিলেট ও সুনামগঞ্জের ডিলারদের কেউ এখনো মালামাল ছাড়িয়ে আনেননি। যদিও মঙ্গলবার সিলেট ও সুনামগঞ্জের ২/৩ জন ডিলার মালামাল ছাড়িয়ে আনতে গেছেন বলে সংশ্লিষ্টসূত্রে জানা গেছে।

টিসিবি সিলেটের আঞ্চলিক কর্মকর্তা (উপ পরিচালক) মো. ইসমাইল মজুমদার বলেন, সিলেট বিভাগে তালিকাভুক্ত ২১৭ জন ডিলারের মধ্যে সোমবার (১ জুলাই) ২০ জন ডিলার পণ্য বুঝে নিয়েছেন। মঙ্গলবার দুপুর পর্যন্ত আরো ২/৩ জন মালামাল ছাড়িয়ে নিতে এসেছেন। তবে সিলেট ও সুনামগঞ্জের ডিলাররা এখনো মালামাল নেননি। তালিকাভুক্ত ডিলারদের সঙ্গে তারা যোগাযোগ করছেন।

তিনি বলেন বিভাগে ৪ লাখ ৬২ হাজার ৫২১ কার্ডধারী। নির্ধারিত মূ্ল্যে টিসিবির পণ্য কিনতে পারবেন। তন্মধ্যে সিলেট জেলায় ১ লাখ ৮৩ হাজার ৩৬৩ জন, সুনামগঞ্জে ১ লাখ ১৪ হাজার ৯১২ জন, মৌলভীবাজারে ৭২ হাজার ৪২৬ জন এবং হবিগঞ্জে ৯১ হাজার ৮২০ জন।

তিনি আরো বলেন, কার্ডধারীদের প্রত্যেকে ১ কেজি চিনি, ২ কেজি ডাল, ২ লিটার তেল পাবেন। প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬৫ টাকায় কিনতে পারেবেন।

টিসিবি আঞ্চলিক কার্যালয় সূত্র জানায়, বিভাগের মধ্যে নগরসহ সিলেট জেলায় ৯৬টি, মৌলভীবাজারে ৩০টি সুনামগঞ্জে ৪৫টি এবং হবিগঞ্জে ৪৪টি স্থানে পণ্য বিক্রি হবে। ডিলাররা তাদের নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করা হবে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020