1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
সিলেটে মঙ্গলবার থেকে গাড়ি চলাচল বন্ধের ডাক
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৩:৩৫ পূর্বাহ্ন




সিলেটে মঙ্গলবার থেকে গাড়ি চলাচল বন্ধের ডাক

স্টাফ রিপোর্ট::
    আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২২, ১২:১১:৩৫ অপরাহ্ন

৫ দফা দাবিতে সিলেটে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) থেকে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন শ্রমিক নেতারা। ট্রাফিক পুলিশের হয়রানি বন্ধসহ ৫ দফা দাবিতে এ কর্মবিরতির ঘোষণা তারা।

সিলেটের ৬টি রেজিস্ট্রার্ড সংগঠনের সমন্বয়ে গঠিত সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের সভা থেকে এই এ সিদ্ধান্ত গৃহীত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের সভাপতি ময়নুল ইসলাম।

তিনি বলেন, ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার ভোর থেকে সিলেট জেলার রাস্তায় কোনো চালক গাড়ি নিয়ে বের হবেন না। একইসাথে ৫ দফা দাবি মেনে না নিলে কঠোর এই কর্মসূচি পালন ছাড়া আমাদের সামনে আর কোনও পথ খোলা থাকবে না।

তিনি বলেন, ন্যায্য ৫টি দাবি জানিয়ে পরিষদের উদ্যোগে গত সোমবার স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। স্মারকলিপির অনুলিপি সিলেটের প্রশাসনের সংশ্লিষ্ট সব সেক্টরেও পাঠানো হয়েছে। এ ছাড়া একই দাবিতে গত ৮ সেপ্টেম্বর দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বরে পরিবহনশ্রমিকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়। কিন্তু এরপরও আমাদের দাবিগুলো মেনে না নেওয়ায় আমরা এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।

পরিবহনশ্রমিকদের ৫ দফা দাবি হচ্ছে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার ও উপকমিশনারের (ট্রাফিক) অপসারণ, ট্রাফিক পুলিশের হয়রানি ও রেকার বাণিজ্যসহ মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ করা, সিলেটে শ্রম আদালতের প্রতিনিধি শ্রমিক লীগের নাম ব্যবহার করে প্রভাব বিস্তারকারী নাজমুল আলম রোমেনকে প্রত্যাহার করা, উচ্চ আদালতের নির্দেশনার আলোকে পাথর কোয়ারি খুলে দেওয়া, ভাঙাচোরা রাস্তাগুলোর দ্রুত সংস্কার এবং নতুন সিএনজিচালিত অটোরিকশা বিক্রি বন্ধ ও বিক্রয় করা গাড়ির রেজিস্ট্রেশন দেওয়া। এ ছাড়া অনুমোদনহীন গাড়ি যেমন অটোবাইক, ব্যাটারিচালিত রিকশা ও ডাম্পিংকৃত গাড়ি চলাচল বন্ধ রাখার দাবি পরিবহনশ্রমিকদের।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020