1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
সিলেটে হিজড়াদের বোধোদয়!
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:৪৬ অপরাহ্ন




সিলেটে হিজড়াদের বোধোদয়!

স্টাফ রিপোর্ট::
    আপডেট : ২৭ জুলাই ২০২২, ৫:২৬:২০ অপরাহ্ন

শুক্রবার মানেই উল্কার মতো সিলেটের বিভিন্ন রাস্তায় হিজড়াদের সংঘবদ্ধ আগমণ। সকলের লক্ষ্য একটাই। বরবাহী যান আটকিয়ে তাদের কাছ থেকে টাকা আদায়। কিন্তু এবার সেই সিদ্বান্ত থেকে সরে এসেছেন হিজড়ারা। তাদের দাবি-বিষয়টি দৃষ্টিকটু থাকায় এই সিদ্বান্ত পরিবর্তন করা হয়েছে। তবে টাকা আদায় চলবে। এর আগে বরের গাড়ি আটকানো হলেও এখন সেটি আর হচ্ছে না। এখন বিয়ের সেন্টারমুখী হবেন হিজড়ারা। এমন তথ্য নিশ্চিত করেছেন সিলেট হিজড়া বাউল সংগঠনের সভাপতি রাণী মুখার্জী হিজড়া।

তিনি বলেন, শুভ কাজে কাউকে আমরা বাধা দিতে চাইনি। দেশের কোন জেলার হিজড়ারা বিয়ের গাড়ি আটক করেন না। শুধু আমাদের সিলেটেই বিয়ের গাড়ি আটক করা হয়। এটা আমাদের জন্য লজ্জার। বাধ্য হয়ে আমরা বিয়ের গাড়ি আটকিয়ে কিছু টাকা নিয়ে খাবার খাই। তাই আমরা গেল সোমবারে এক মিটিং ডেকে নিজেরাই সিদ্ধান্ত নিয়েছি যে, এখন থেকে সিলেটের কোন হিজড়া রাস্তায় দাঁড়িয়ে বিয়ের গাড়ি আটক করবে না।

রাণী মুখার্জী হিজড়া আরও বলেন, আমরা শুধু মাত্র বিয়ের সেন্টারে গিয়ে মানুষের কাছে দান চাইবো। আমরা আশা করি মানুষজন আমাদের দয়া করবেন। খালি হাতে ফিরিয়ে দেবেন না। এমনকি কোন প্রকার খারাপ ব্যবহারও করবেন না।
একই সাথে বিয়ের সেন্টার ব্যতীত রাস্তায় কোন হিজড়া বিয়ের গাড়ি আটক করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সকলের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘বিয়ের সেন্টারে আমরা দান চাইবে। কেউ রাস্তায় আটকালে আপনারা ব্যবস্থা নিন। এতে আমাদের কোনো আপত্তি নাই।’




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020