1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
সিলেটে ১১ থানায় চালু হচ্ছে অনলাইন জিডি
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০১:১৭ অপরাহ্ন




সিলেটে ১১ থানায় চালু হচ্ছে অনলাইন জিডি

স্টাফ রিপোর্ট
    আপডেট : ৩১ জুলাই ২০২২, ১০:১৮:২৯ পূর্বাহ্ন

এখন থেকে ঘরে বসেই সিলেটের ১১ থানার নাগরিক সাধারণ ডায়েরি (জিডি) করতে পারবেন। সোমবার (১ আগষ্ট) থেকে এই অনলাইন জিডি সিস্টেম চালু হচ্ছে। এ বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ফরিদ উদ্দিন আহমেদ পিপিএম।

তিনি বলেন, ১ আগস্ট থেকে জেলার ১১টি থানায় হাতে লেখা জিডি আবেদন আর গ্রহণ করা হবে না। সাধারণ ডায়েরির জন্য সেবাপ্রত্যাশীরা নিজেই এই সাইটে গিয়ে নিজ নিজ মোবাইল নাম্বার ও এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশনের মাধ্যমে জিডি আবেদন করতে পারবেন। সেবাপ্রত্যাশীদের জন্য বাংলাদেশ পুলিশের জিডি সেবা সম্পূর্ণ ফ্রি।

পুলিশ সুপার আরও বলেন, আবেদনকারীর আবেদনটি সাধারণ ডায়েরির অন্তর্ভুক্তির যোগ্য বিষয় হলে থানায় দায়িত্বরত ডিউটি অফিসার তাৎক্ষনিক জিডি নম্বর প্রদান করবে। এর একটি নোটিফিকেশন রেজিস্ট্রেশনকৃত মোবাইল নম্বরে ম্যাসেজ আকারে যাবে। জিডি আবেদন করার জন্য আবেদনকারী কোনো ফোন-ফ্যাক্স কিংবা কম্পিউটারের দোকানে যাওয়ার প্রয়োজন নেই। প্লে-স্টোর থেকে অনলাইন জিডি নামের অ্যাপসটি নামিয়ে নিমিষেই এই সেবাটি পেতে পারেন সকল নাগরিক।

বিষয়টি ইতিবাচক দাবি করে ‘সুজন’ সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী বলেন, নতুন সিদ্ধান্ত বরাবরই পুরনো অভিজ্ঞতা থেকেই আসে। এর মানে সেবার মান আরও বৃদ্ধি আরও উন্নত। তিনি আরও বলেন, এই প্রযুক্তি নি:সন্দেহে ভালো। তবে সেটিকে যেন ভালোভাবেই প্রয়োগ ও ব্যবহার করা যায়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020