1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
সিলেট চেম্বারের প্রতিনিধিদলের সাথে ভারতীয় ব্যবসায়ী সংগঠনের মতবিনিময়
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:০৮ পূর্বাহ্ন




সিলেট চেম্বারের প্রতিনিধিদলের সাথে ভারতীয় ব্যবসায়ী সংগঠনের মতবিনিময়

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ৩০ জুলাই ২০২২, ৮:০১:০১ অপরাহ্ন

ইন্ডিয়ান চেম্বার অব কমার্সের আমন্ত্রণে ভারত সফররত দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র বাণিজ্য প্রতিনিধিদল শনিবার (৩০ জুলাই) শিলং এর একটি অভিজাত হোটেলে বর্ডার ট্রেড বিষয়ে ভারতের বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় মিলিত হয়।

সভায় ভারতীয় বিজনেস কমিউনিটির নেতৃবৃন্দ সিলেট চেম্বারের প্রতিনিধিদলকে ভারত সফরের জন্য ধন্যবাদ জানান এবং দুই দেশের আমদানি-রপ্তানি বাণিজ্যের উন্নয়নে বিরাজমান বাধাসমূহ দূরীকরণে একত্রে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। তারা ভারত-বাংলাদেশের সীমান্ত বাণিজ্যের বিকাশে অবকাঠমোগত উন্নয়ন ও যোগাযোগ ব্যবস্থার প্রতি গুরুত্বারোপ করেন। সভায় বর্ডার ট্রেডে বিরাজমান সমস্যাবলী নিয়ে মেঘালয় ও আসাম রাজ্যের মূখ্যমন্ত্রীগণের সাথে যৌথভাবে আলোচনার প্রস্তাব করা হয়। সভায় দুই দেশের আমদানি-রপ্তানি বাণিজ্যকে প্রসারিত করতে নতুন নতুন এলসি স্টেশন চালু এবং সরকারী নিয়ম-নীতি সংক্রান্ত সমস্যাবলী সমাধানে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠকের প্রস্তাব করা হয়।

সিলেট চেম্বারের সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক তাহমিন আহমদ মতবিনিময় সভায় মিলিত হওয়ার জন্য ভারতীয় বিজনেস কমিউনিটির নেতৃবৃন্দ ও আমদানি-রপ্তানিকারকগণকে ধন্যবাদ জানান। তিনি সিলেট ও সুনামগঞ্জের বিভিন্ন সীমান্ত দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্যের উন্নয়নে ও বিরাজমান সমস্যা দূরীকরনে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। সভায় মেঘালয়ের এক্সপোর্টার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ ভারত-বাংলাদেশের বর্ডার ট্রেড এ বিরাজমান সমস্যাবলী সংক্রান্ত একটি প্রস্তাবনা সিলেট চেম্বারের সভাপতির হাতে তুলে দেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সহ সভাপতি মোঃ আতিক হোসেন, পরিচালক মুজিবুর রহমান মিন্টু, সরোয়ার হোসেন ছেদু, সাবেক সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, মেঘালয়ের বর্ডার ট্রেডার্স, মাইনিং এসোসিয়েশন ও এক্সপোর্টার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020