1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
সিলেট জেলা হিউম্যান হলার চালক শ্রমিক ইউনিয়ন( রেজিঃনং ১৩২৬) এর বিরুদ্ধে সাধারণ সদস্যদের প্রতিবাদ সভা।।
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১০:০২ পূর্বাহ্ন




সিলেট জেলা হিউম্যান হলার চালক শ্রমিক ইউনিয়ন( রেজিঃনং ১৩২৬) এর বিরুদ্ধে সাধারণ সদস্যদের প্রতিবাদ সভা।।

নিজস্ব প্রতিবেদক
    আপডেট : ১৫ আগস্ট ২০২০, ৭:৫৮:০১ পূর্বাহ্ন

সিলেট জেলা হিউম্যান হলার চালক শ্রমিক ইউনিয়ন( রেজিঃনং ১৩২৬) এর বিরুদ্ধে সাধারণ সদস্যদের প্রতিবাদ সভা।।

গত বৃহস্পতিবার রাত ৯ ঘটিকার সময় স্থানীয় হরিপুর বাজারে সিলেট জেলা হিউম্যান হলার চালক শ্রমিক নেতৃবৃন্দের বিরুদ্ধে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়।
সাধারণ সদস্য (চালক) লোকমান আহমদের সভাপতিত্বে উন্মুক্ত আলোচনা শুরু হয়..
বক্তারা বলেন দীর্ঘ ৩২ বছর থেকে হিউম্যান হলার শ্রমিক ইউনিয়নের কোন নির্বাচন দেওয়া হয়না কতিপয় মানুষ তাদের স্বার্থ হাসিলের জন্য নিয়ম নীতিকে তোয়াক্কা না করে পকেট কমিটি দিয়ে বেআইনীভাবে চলছে তাদের কর্মকান্ড।
আমরা সাধারণ সদস্যরা আমরা নেতা হতে চাই না, আমরা আমাদের অধিকারের ব্যাপারে কথা বল্লেই আমাদের উপর অত্যাচার নেমে আসে, আমাদের নানা ধরনের ভয়ভীতি দেখানো হয়।
প্রাণঘাতী করোনা ভাইরাসের সময় আমরা সাধারণ শ্রমিকরা অনাহারে, অর্ধাহারে কত কষ্টে দিনাতিপাত করেছি, বিভিন্ন সমিতি, সংস্থা তাদের শ্রমিকদের সাহায্য সহযোগিতা করেছেন কিন্তু আমাদের শ্রমিক নেতারা একটা টাকাও আমাদের সাহায্য করেন নি। আমাদের শ্রম ঘামে অর্জিত টাকা থেকে উনার পেটোয়াবাহিনী নামে -বেনামে কত ধরনের চাদা আদায় করে তাদের ব্যাংক হিসাব বৃদ্ধি করে, তাদের বাসা বাড়ী, জায়গায় জমি সব হচ্ছে অথচ শ্রমিকদের কষ্ট বুজার মন তাদের নেই। সঠিক নেতৃত্ব থাকলে সরকার থেকেও সাহায্য সহযোগিতা পাওয়া যেতো।
দীর্ঘদিন পরে শোনেছি সিলেট জেলা হিউম্যান হলার মালিক সমিতি হয়েছে শোনে আমরা খুশি হয়েছি এবং আশাবাদী হয়েছি মালিক -শ্রমিক ঐক্যবদ্ধ হয়ে চল্লে উভয় আরও লাভমান হবো।
কিন্তু দেখা যায় শ্রমিক নেতারা আমাদের উপর চাপ সৃষ্টি করে মালিকদের গাড়ি না চালাতে নিষেধ করে। বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন করে এব্যাপারে কথা বল্লে আমাদের কার্ড ছিড়ে ফেলে। আমরা এই সভা থেকে তাদের কাছে প্রশ্ন রাখতে চাই মালিকরা যদি গাড়ী কিনে না দেয় আমার কোথায় গাড়ী পাবো কার গাড়ী চালাবো ?মালিকরা না থাকলে শ্রমিকরা ও থাকবেনা।।
বক্তারা আরও বলেন তাদের অত্যাচারে দেয়ালে পিট টেকে গেছে তাদের অন্যায় কোন আবদার আমরা মানবোনা। আমরা প্রয়োজনে কঠোর অবস্থানে যাবো। আমরা কারও হুমকি দমকি ভয় পাইনা। আমরা,সাধারণ শ্রমিকরা ঐক্যবদ্ধ আছি, ঐক্যবদ্ধ থাকবো ইনশাআল্লাহ।।
সভায় উপস্থিত ছিলেন এবং বক্তব্য রেখেছেন ঃ
সাধারণ( চালক) শ্রমিক জিলন মিয়া, জুনেদ আহমদ, লোকমান আহমেদ, দুখু মিয়া, বাকের মিয়া,অলি, পাশা,রফিক মিয়া, সাদিক,সোহেল,রুবেল, শরিফ, তৈয়ব আলী, বিলাল সহ তাদের ভয়ে নামপ্রকাশে অনিচ্ছুক আরও ১৫/২০ জন সদস্য।।।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020