1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
সিলেট বিভাগের চার জেলায় বইছে তাপপ্রবাহ
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৭:০৩ অপরাহ্ন




সিলেট বিভাগের চার জেলায় বইছে তাপপ্রবাহ

রিপোর্টার
    আপডেট : ০৮ আগস্ট ২০২২, ৭:২৭:৫১ অপরাহ্ন

সিলেট বিভাগের চার জেলার উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। প্রতিটি জেলায় ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে। যা আরও কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার (৮ আগস্ট) সকাল ৯টায় এসব তথ্য জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এ তথ্য জানিয়ে বলেছে, সিলেট বিভাগের চার জেলাসহ দেশের সাতটি জেলার ওপর দিয়ে এই তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আগামী তিন দিনে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পাবে। এরপর গরমের তীব্রতা কমে আসবে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ শাহানাজ সুলতানা জানান, বর্তমানে রাজশাহী, রংপুর, নীলফামারী এবং সিলেট বিভাগের চারটি জেলা সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ ও মৌলভীবাজারসহ মোট সাতটি জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাছে, যা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, গতকাল সৈয়দপুরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা ছিল রংপুর, সিলেট ও শ্রীমঙ্গে ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস। তৃতীয় সর্বোচ্চ তাপমাত্রা রাজশাহী ও ডিমলায় ছিল ৩৬.০ ডিগ্রি সেলসিয়াস।আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়; ময়মনসিংহ, ঢাকা ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণও হতে পারে।

আগামী তিন দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়, বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।পূর্বাভাসে আরো বলা হয়, মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি থেকে প্রবল সক্রিয় অবস্থায় রয়েছে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020