1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
সিলেট, সুনামগঞ্জসহ সারাদেশে বন্যায় মৃত্যু একশ ছাড়াল
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০২:৪১ অপরাহ্ন




সিলেট, সুনামগঞ্জসহ সারাদেশে বন্যায় মৃত্যু একশ ছাড়াল

বাংলানিউজএনওয়াই ডেস্ক
    আপডেট : ০৩ জুলাই ২০২২, ৮:৫২:২৮ অপরাহ্ন

সিলেট, সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে বন্যার পানি কমলেও নানা আঘাতজনিত ও পানিবাহিত রোগে মৃত্যু বেড়েই চলেছে। শঙ্কার ব্যাপার হলো, দুদিনের ব্যবধানে সেটি এবার শতক ছাড়িয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে পানিতে ডুবে। আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। গত প্রায় দেড় মাসে বন্যাকবলিত চার বিভাগে এখন পর্যন্ত ১০২ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সরকারি সংস্থাটি।

স্বাস্থ্য অধিদপ্তর বলছে, দেশে বন্যাকবলিত এলাকাগুলো পানিতে ডুবে, ডায়রিয়া, সাপের কামড় ও আঘাতজনিত নানা কারণে ১৭ মে থেকে ৩০ জুন পর্যন্ত মৃতের সংখ্যা ছিল ৯২ জন, আক্রান্ত ছিল সাড়ে ৯ হাজার। দুদিনের ব্যবধানে রোববার সকাল পর্যন্ত সেটি দশজন বেড়ে ১০২ জনে দাঁড়িয়েছে। যাদের সবাই পানিতে ডুবে। আহতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ হাজার ৬৬২ জন।
সবচেয়ে বেশি ৭৫ জনের মৃত্যু হয়েছে পানিতে ডুবে। দ্বিতীয় সর্বোচ্চ বজ্রপাতে ১৫ জন, ডায়রিয়ায় একজন, সাপের কামড়ে ২ জন এবং অন্যান্য রোগের শিকার হয়ে মৃত্যু হয়েছে ৯ জনের।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ১৭ মে থেকে ৩ জুলাই পর্যন্ত দেশের চার বিভাগে বন্যার কারণে আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ৫৬ জনের মৃত্যু হয়েছে সিলেট বিভাগে। এর বাইরে ময়মনসিংহে ৩৫ জন এবং রংপুরে ১০ জন। এতে আরও বলা হয়, পানিবাহিত বিভিন্ন রোগে আক্রান্তদের মধ্যে ডায়রিয়ার শিকার হয়েছেন সর্বোচ্চ সাত হাজার ৪৮৬ জন। চোখের রোগে (আরটিআই) আক্রান্ত হয়েছেন ৪৭৯ জন, বজ্রপাতে আহত ১৫ জন, সাপের কামড়ের শিকার ১৪ জন, পানিতে ডোবা ৫৮ জন, চর্মরোগে ভুগছেন ৯৫৩ জন, চোখের প্রদাহ ২২৬ জন, বিভিন্ন আঘাতের শিকার হয়েছেন ৩০৭ জন এবং অন্যান্য রোগের শিকার হয়েছেন দুই হাজার ১৬২ জন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020