1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
সুনামগঞ্জের দুই নারী শিক্ষকের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২:১৪ অপরাহ্ন




সুনামগঞ্জের দুই নারী শিক্ষকের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

জগন্নাথপুর প্রতিনিধি
    আপডেট : ০৯ আগস্ট ২০২২, ৭:৫১:২১ অপরাহ্ন

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন প্রধান শিক্ষককে (চলতি দায়িত্ব) সাময়িক বরখাস্ত করা হয়েছে। প্রতিষ্ঠানটির সহকারী দুইজন নারী শিক্ষকের অভিযোগের প্রেক্ষিতে তাকে বরাখাস্ত করা হয়। রোববার বিকেলে সুনামগঞ্জের জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস এম আব্দুর রহিম সাময়িক বরখাস্তের আদেশ দেন।

জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় সূত্র জানায়, উপজেলার পশ্চিম সৈয়দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শিরিন আফরিন ও সহকারী শিক্ষক পপি চন্দ গত ৮ জুন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবরে প্রধান শিক্ষক (চলতি দায়িত্ব) মুর্শেদুর রহমানের বিরুদ্ধে অনৈতিক অশুভ আচরণের অভিযোগ এনে লিখিত অভিযোগ করেন। যার প্রেক্ষিতে ৯ জুন সরেজমিনে তদন্ত করে গত ১২ জুন প্রধান শিক্ষক মুর্শেদুর রহমানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার নিকট সুপারিশ করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা। যার প্রেক্ষিতে রোববার প্রধান শিক্ষক মুর্শেদুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়।

সাময়িক বরখাস্ত হওয়া পশ্চিম সৈয়দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুর্শেদুর রহমান সোমবার বলেন, ‘বিদ্যালয়ের দুই জন নারী সহকারী শিক্ষককে গত ৬ জুন সময়মতো বিদ্যালয়ে না আসায় শোকজ করেছিলাম। এতে ক্ষুব্ধ হয়ে তারা আমার বিরুদ্ধে ৮ জুন মিথ্যা অভিযোগ এনে লিখিত অভিযোগ দেয়।

‘আমি ষড়ষন্ত্রের শিকার। নারী শিক্ষককে সময়মতো বিদ্যালয়ে আসার কথা বলায় শাস্তি পেলাম। এর চেয়ে দুঃখ আর কি হতে পারে?’ জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস বলেন, ‘দুই নারী সহকারী শিক্ষকের অভিযোগের প্রেক্ষিতে প্রধান শিক্ষক মুর্শেদুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ওই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।’




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020