1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
 সুনামগঞ্জ মৎস্য ও প্রাণী সম্পদ খামারী সংঘের স্মারকলিপি
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৮:১৬ অপরাহ্ন




 সুনামগঞ্জ মৎস্য ও প্রাণী সম্পদ খামারী সংঘের স্মারকলিপি

সুনামগঞ্জ প্রতিনিধি
    আপডেট : ২৪ জুলাই ২০২২, ৮:০৯:৫৭ অপরাহ্ন

সুনামগঞ্জের মৎস্য ও প্রাণী সম্পদ খামারীরা স্মারকলিপির মাধ্যমে পুনর্বাসনের দাবী জানিয়েছে। রবিবার (২৪ জুলাই) দুপুরে সুনামগঞ্জ মৎস্য ও প্রাণী সম্পদ খামারী সংঘ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

এতে খামারীরা জানান, বন্যায় পোল্ট্রি খামারের মুরগী মরে গেছে, গরু, ছাগল, ভেড়া মরে গেছে, বন্যার তীব্র স্রোত ও ঢেউয়ে খামারের শেড ভেঙে গেছে, মৎস্য খামারের মাছ পানিতে ভেসে গেছে। বন্যায় নিঃস্ব খামারীর জীবিকার একমাত্র উৎস খামার। অনেক খামারীর রয়েছে বিপুল পরিমান ব্যাংক ঋণের দায় ও অপ্রাতিষ্ঠানিক দেনা। বর্তমান বাস্তবতায় ধার-দেনা পরিশোধ ও নুতন ভাবে খামার শুরু করা অসম্ভব।

স্মারকলিপিতে পুনর্বাসনের লক্ষ্যে খামারীরা বিনা সুদে পুনর্বাসন ঋণ প্রদান, ক্ষুদ্র ও প্রান্তিক খামারীদের সরকারি প্রণোদনা, ব্যাংক ঋণ পুনঃ তফশিল, ভবিষ্যৎ ঝুঁকি বিবেচনায় মৎস্য ও প্রাণীসম্পদ খাতকে বীমার আওতায় আনা, সুনামগঞ্জ জেলার মৎস্য ও প্রাণী খাতের পুনর্বাসনে সরকারি ভাবে প্রকল্প পরিচালনা করার দাবী জানান।

স্মারকলিপি প্রদানকাল উপস্থিত ছিলেন সুনামগঞ্জ মৎস্য ও প্রাণী সম্পদ খামারী সংঘের উপদেষ্টা এডভোকেট খায়রুল কবীর রুমেন, আহবায়ক মোঃ দারু মিয়া, যুগ্ম আহবায়ক সালেহিন চৌধুরী শুভ, নুরুল আলম সাগর, জিয়া উদ্দিন,জাহির উদ্দিন, মনজুর আহমদ,সদস্য সচিব সাইফুল সিদ্দিকী, টি এম সোহেল, শামসুল ইসলাম, সুব্রত সরকার পার্থ, সাজিদুর রহমান , জসিম উদ্দিন, সবুজ মিয়া, রফিকুল ইসলাম প্রমুখ।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020