1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
সুব্রত চক্রবর্তী জুয়েলের শারদীয় শুভেচ্ছা
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:৪৫ পূর্বাহ্ন




সুব্রত চক্রবর্তী জুয়েলের শারদীয় শুভেচ্ছা

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ০১ অক্টোবর ২০২২, ৮:২৩:০২ অপরাহ্ন

মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল বলেছেন, সনাতন ধর্মাবলীদের কাছে সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। দুর্গাপূজায় ধনী-গরীব, সাদা-কালো, উঁচু এবং নীচ সবাইকে এক কাতারে এসে সামিল করে দেয়। ফলে দূর্গা পূজা আমাদের মধ্যে পারস্পরিক সম্প্রীতির শিক্ষা দেয়। সেই বন্ধন ধারা আরও সুদৃঢ় করতে পারলেই দুর্গাপূজার উৎসব হবে সফল এবং স্বার্থক।

তিনি বলেন, বাঙ্গালী বরাবরই উৎসবপ্রিয় জাতি।দু, একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এই মাটিতে যার যার উৎসব এখানে শান্তিপূর্ণ সহাবস্থানে পালিত হয়। এটাই সম্প্রীতি । একাত্তরে সম্মিলিত রক্তস্রোতের ভেতরে জন্ম নিয়েছিল সম্প্রীতির স্বাধীন বাংলাদেশ। আমাদের প্রিয় মাতৃভূমি। ফলে দেশে যেকোনো অশুভ ঝড় তুফান সম্প্রীতির প্রদীপ কখনো নিভতে পারে না।

তিনি বলেন, শারদীয় দুর্গোৎসব বারবার সম্প্রীতির দৃষ্টিকে উজ্জ্বলতর করে দেয়। শারদীয় এই উৎসবের ধর্মীয় আচারাদিকে আমার কাছে মাঝে মাঝে অনেকটাই গৌণ মনে হয়, প্রধান হয়ে ওঠে অজস্র মানুষের মিলন মেলা ও সম্প্রীতির মেলবন্ধনে অফুরান এক আনন্দোৎসব।

তিনি মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জন বাংলাদেশে পবিত্র চেতনার বিরুদ্ধে অসুর শক্তির বিনাশ কামনা করে শুভ সম্প্রীতির অগ্রযাত্রায় সামিল হতে সকলের প্রতি আহবান জানান।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020