1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
সু চির আরও ৩ বছরের কারাদণ্ড
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২৪ অপরাহ্ন




সু চির আরও ৩ বছরের কারাদণ্ড

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ১২ অক্টোবর ২০২২, ৯:৩৬:৩০ অপরাহ্ন

মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সু চিকে আরও ৩ বছর কারাদ- দিয়েছেন দেশটির জান্তা সরকারের একটি আদালত। ঘুষ জালিয়াতির অভিযোগে তাকে এ সাজা দেওয়া হয়েছে। বুধবার সু চিকে এ কারাদণ্ড দেওয়া হয়েছে। এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স ও ইউ এস নিউজ।

৭৭ বছর বয়সী নোবেল জয়ী অং সান সু চি নেইপিদোর নির্জন কারাগারে রয়েছেন। তার বিরুদ্ধে করা সব মামলার শুনানিতে এখন সেখান থেকেই অংশ নিচ্ছেন তিনি। মিয়ানমার জান্তা সরকারের আদালতে সু চির বিরুদ্ধে ১৮টি অভিযোগে মামলা চলছে। যদিও এসব মামলায় আনা অভিযোগ প্রতাখ্যান করছেন তিনি। ২০২১ সালের ফেব্রুয়ারিতে সামরিক অভ্যুত্থানের মাধ্যমে বেসামরিক সরকারকে সরিয়ে ক্ষমতা দখল করে সামরিক বাহিনী।

এরপর সু চির সঙ্গে দলের বেশ কয়েকজন সদস্য, রাজনীতিবিদ, আইনপ্রণেতা, আমলা, ছাত্র, সাংবাদিকসহ কয়েক হাজার মানুষকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর সু চির বিরুদ্ধে ফৌজদারি অপরাধের একগুচ্ছ মামলা করা হয়েছে। এরই মধ্যে বেশ কয়েকটি মামলায় তাকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন মিয়ানমারের সামরিক আদালত। সু চির বিরুদ্ধে দুর্নীতি, ভোট জালিয়াতি, উসকানি, রাষ্ট্রীয় গোপনীয়তা ফাঁসসহ নানা অভিযোগে এক বছরের বেশি সময় ধরে বিচার চলছে। এসব অভিযোগে দোষী সাব্যস্ত হলে সব মিলিয়ে প্রায় দু’শ বছরের মতো কারাদ- হতে পারে এ নেত্রীর।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020