1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
সৌদি আরবকে হারালেই বিশ্বরেকর্ড গড়বে আর্জেন্টিনা
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৩:৪২ পূর্বাহ্ন




সৌদি আরবকে হারালেই বিশ্বরেকর্ড গড়বে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক::
    আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১:৪১:২৫ অপরাহ্ন

ইকুয়েডরের সঙ্গে স্বাগতিক কাতারের ম্যাচ দিয়ে আগামী ২০ নভেম্বর পর্দা উঠবে ফুটবল বিশ্বকাপের। এর দুদিন পরেই সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে আর্জেন্টিনা।

আর ওই ম্যাচে জিতলেই বিশ্বরেকর্ড ছোঁয়া হয়ে যাবে আলবিসেলেস্তেদের। আর দ্বিতীয় ম্যাচে রেকর্ডটি এককভাবে নিজেদের করে নিতে পারবে আর্জেন্টিনা।
তবে তার আগে ১৬ নভেম্বর আবুধাবিতে অনুষ্ঠিতব্য আরব আমিরাতের বিপক্ষে জয় পেতে হবে মেসিদের। এটি জিতলে টানা সবচেয়ে বেশি ম্যাচ জেতার রেকর্ডে ভাগ বসাবে আর্জেন্টিনা।

এ রেকর্ডের বর্তমান মালিক রবের্ত মানচিনির ইতালি। ২০১৮ সালের অক্টোবর থেকে ২০২১ সালের অক্টোবর পর্যন্ত টানা ৩৭ ম্যাচ অপরাজিত ছিলেন দ্য ব্লুজরা। এই ৩১ ম্যাচের মধ্যে তারা জয় পায় ৩০ ম্যাচে, ড্র হয় সাতটি।

 

মঙ্গলবার জ্যামাইকাকে ৩-০ গোলে হারিয়ে টানা ৩৫ ম্যাচ জয়ে এ তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে আর্জেন্টিনা। সমান ৩৫ ম্যাচ অপরাজিত থাকার নজির রয়েছে আলজেরিয়া, স্পেন ও ব্রাজিলের।

এবার এ তিন দেশকে ছাড়িয়ে যাওয়ার মিশনে আবুধাবির মাঠে নামবেন স্কালোনির শিষ্যরা। সে ম্যাচ জিতে টানা ৩৬ জয় পাবে নীল-সাদা জার্সির দল।

আর কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবকে হারাতে পারলেই টানা ৩৭ জয়ে ইতালিকে ছুঁয়ে বিশ্বরেকর্ডে ভাগ বসাতে পারবে আর্জেন্টিনা। পরের ম্যাচে মেক্সিকোকে হারাতে পারলে বিশ্বরেকর্ডটি এককভাবে নিজেদের করে নিতে পারবে লিওনেল মেসিরা।
প্রায় তিন বছর আগে ২০১৯ সালের কোপা আমেরিকায় সবশেষ পরাজয়ের স্বাদ নিয়েছিলেন মেসি-মার্টিনেজরা। কোপার সেই আসরে ব্রাজিলের কাছে সেমিফাইনালে হেরে বিদায় নিয়েছিল আর্জেন্টিনা। এর পর আর কোনো ম্যাচ হারেনি আলবিসেলেস্তেরা।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020