1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ড.মোহাম্মদ আবুল কালাম আজাদকে জিজ্ঞাসাবাদ করছে দুদক
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৮:৪২ অপরাহ্ন




স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ড.মোহাম্মদ আবুল কালাম আজাদকে জিজ্ঞাসাবাদ করছে দুদক

রিপোর্টার
    আপডেট : ১২ আগস্ট ২০২০, ৬:৪৪:৫২ পূর্বাহ্ন

মাস্ক-পিপিই কেলেঙ্কারি ও রিজেন্ট হাসপাতালের অনিয়ম অনুসন্ধানে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১২ আগস্ট) সকাল ১০টায় দুদকের প্রধান কার্যালয়ে দুদক পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলীরর নেতৃত্বে একটি টিম তাকে জিজ্ঞাসাবাদ করছেন। সংস্থাটির পরিচালক (জনসংযোগ কর্মকর্তা) প্রনব কুমার ভট্টাচার্য্য এসব তথ্য জানিয়েছেন।

দুদক সূত্র জানায়, গত ৬ আগস্ট এক তলবি নোটিশে দেয়া হয়। নোটিশে মাস্ক, পিপিই ও অন্যান্য সরঞ্জাম ক্রয়সহ বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধানে আবুল কালাম আজাদকে রেকর্ডপত্রসহ বক্তব্য দিতে হাজির হতে বলা হয়। আর বিশেষ বাহক মারফত পাঠানো ওই নোটিশ তার বনানীর ৫ নম্বর রোডের বাসায় পাঠানো হয়েছিল।মাস্ক-পিপিই ক্রয় দুর্নীতির অনুসন্ধানে এর আগে জুলাইয়ের শেষ সপ্তাহে কেন্দ্রীয় ওষুধাগারের (সিএমএসডি) ছয় কর্মকর্তাসহ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করে দুদক। যদিও অসুস্থতার কারণ দেখিয়ে হাজির হননি এলান করপোরেশন লিমিটেডের চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিন ও মো. মোতাজ্জেরুল ইসলাম মিঠু।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর এবং সিএমএসডির সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯ এর চিকিৎসায় নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জামাদি ক্রয়সহ বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে কোটি কোটি টাকা আত্মসাৎ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে গত ১০ জুন শুরু করে দুদক।

অভিযোগ রয়েছে, সিএমএসডির ৯০০ কোটি টাকার কেনাকাটায় দুর্নীতি ও অনিয়ম হয়েছে। এছাড়া বৃহস্পতিবার (১৩ আগষ্ট) রিজেন্ট হাসপাতাল দুর্নীতির একটি অনুসন্ধানে জিজ্ঞাসাবাদ করার কথা রয়েছে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020