1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
হবিগঞ্জে কমছে বানের পানি
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৯:৩৩ অপরাহ্ন




হবিগঞ্জে কমছে বানের পানি

হবিগঞ্জ প্রতিনিধি
    আপডেট : ২৩ জুন ২০২২, ৯:২৯:০৯ অপরাহ্ন

হবিগঞ্জে কমতে শুরু করেছে নদীর পানি। ফলে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। তবে ভাটি এলাকায় ও হাওরে বন্যার পানি নামতে কিছুটা সময় লাগবে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)।

পাউবো হবিগঞ্জের উপ-বিভাগীয় প্রকৌশলী মিনহাজ আহমেদ শোভন এ তথ্য নিশ্চিত করেছেন।

মিনহাজ আহমেদ শোভন জানান, বৃহস্পতিবার (২৩ জুন) সকাল থেকে পানি স্থিতিশীল রয়েছে। খোয়াই নদীর পানি কমে স্বাভাবিক অবস্থায় ফিরেছে। প্রতি ঘণ্টায় ১০ সেন্টিমিটার করে কমছে কালনি-কুশিয়ারা নদীর পানি।

তিনি আরো জানান, বৃষ্টি না হলে বন্যা পরিস্থিতির আর অবনতি হবে না। ভাটি এলাকায় এখনো পানি আছে। এছাড়া বানের পানিতে হাওরে পলি জমেছে। এ কারণে পানি নামবে খুব ধীর গতিতে।

জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, আজমিরীগঞ্জ, বানিয়াচং, লাখাই, নবীগঞ্জ, হবিগঞ্জ সদর ও মাধবপুর উপজেলার ৫১টি ইউনিয়ন বন্যা কবলিত হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন ৭৯ হাজার ৭২০ জন।

হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান জানান, ২২৫টি আশ্রয়কেন্দ্রে ঠাঁই নিয়েছে ২৩ হাজার ২৩৫টি পরিবার। বন্যা দুর্গতদের জন্য ৭০০ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়েছে। এরই মধ্যে দুই লাখ টনের বেশি চাল বিতরণ করা হয়েছে। একই সঙ্গে ১০ লাখ টাকা ও শুকনো খাবার দেওয়া হচ্ছে। ৩০টি মেডিকেল টিম বন্যার্তদের চিকিৎসায় কাজ করছে।

বৃহস্পতিবার বানিয়াচং উপজেলায় গিয়ে বন্যার্তদের খোঁজ নেয়ার পাশাপাশি ত্রাণ বিতরণ করেন জেলা প্রশাসক ইশরাত জাহান। এ সময় জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তরা উপস্থিত ছিলেন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020