1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
১৫ টাকা কেজি চাল পাচ্ছেন সুনামগঞ্জের জনগণ
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২:০৮ অপরাহ্ন




১৫ টাকা কেজি চাল পাচ্ছেন সুনামগঞ্জের জনগণ

সুনামগঞ্জ প্রতিনিধি
    আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০২২, ৭:৪৪:২১ অপরাহ্ন

সুনামগঞ্জে খোলা বাজারে খাদ্যশস্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে। খাদ্য মন্ত্রনালয়ের আয়োজনে এই চাল বিক্রয় করা হচ্ছে। শনিবার (০৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় সুনামগঞ্জ সদর উপজেলা মোল্লাপাড়া ইউনিয়ন শান্তিগজ্ঞ বাজার এলাকায় মেসার্স অরুণ দাশ বিক্রয় কেন্দ্রে ১৫ টাকা কেজি দরে চাল বিক্রয়ের মাধ্যমে শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ,এই স্লোগানকে সামনে রেখে সেপ্টেম্বর – নভেম্বর প্রান্তিকের খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণের শুভ উদ্বোধন করেন খাদ্য মন্ত্রনালয়ের পরিকল্পনা উন্নয়ন অনু বিভাগের অতিরিক্ত সচিব খুরশীদ ইকবাল রেজবি।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা খাদ্য নিয়ন্ত্রক নকীব সাদ সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহরিয়ার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বেনু গোপাল দাস, সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি এ কে মিলন আহমেদ,মোল্লাপাড়া ইউপি সদস্য নুরুল ইসলাম, সাবেক ইউপি সদস্য মহসিন মিয়া। অনুষ্ঠানে ও এম এস ডিলার প্রতিনিধিবন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি খাদ্য মন্ত্রণালয় পরিকল্পনা উন্নয়ন অনু বিভাগের অতিরিক্ত সচিব খুরশীদ ইকবাল রেজবি বলেন, খাদ্যবান্ধব কর্মসূচি ২০১৬ সাল থেকে চালু রয়েছে। সারা বিশ্বে দূর্যোগময় পরিস্থিতিতে মানবিক প্রধানমন্ত্রী এই কর্মসূচির আওতায় দেশে ৫০ লক্ষ মানুষকে ১৫ টাকা কেজি দরে ভর্তুকির মাধ্যমে চাল দিচ্ছেন। আপনাদের চিন্তার কোন কারণ নেই। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে অনেক ভালো আছে। খাদ্য গুদামে চাল ও আটা মজুদ আছে ১৯ লক্ষ মেট্রিক টন। যা দিয়ে আমরা আরও কিছু ভালো থাকতে পারবো। মজুদ নিয়ে আমাদের কোন ঘাটতি নেই। তিনি আরো বলেন এ মাসেই জেলাব্যাপী খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ইউনিয়ন পর্যায়ে কার্ডধারী হতদরিদ্র জনগোষ্ঠীর মাঝে কেজি প্রতি ১৫ টাকা দরে ৩০ কেজি করে চাল বিতরণ করা হবে।

সরকারের এই মহান উদ্যোগের ফলে সদর উপজেলায় প্রায় ১৪৫২২ জন প্রান্তিক জনগোষ্ঠী উপকৃত হবেন। সেপ্টেম্বর মাসেই বিতরণ শুরু হয়েছে,যা পরবর্তী মাসেও চলমান থাকবে। উপজেলায় ২৭টি ডিলারের মাধ্যমে বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020