1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
১৯৩৭ সালে চার্লটন-চেলসির ম্যাচের এই ছবিটি আজও বিখ্যাত
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:০৪ পূর্বাহ্ন




১৯৩৭ সালে চার্লটন-চেলসির ম্যাচের এই ছবিটি আজও বিখ্যাত

স্পোর্টস ডেস্ক::
    আপডেট : ২৫ জুলাই ২০২২, ১২:৫৮:১৮ অপরাহ্ন

ছবিটি ১৯৩৭ সালে চেলসি বনাম চার্লটনের ম্যাচের। ঘন কুয়াশার কারণে রেফারি মাঝপথে খেলা পরিত্যক্ত ঘোষণা করেন। সবাই ড্রেসিং রুমে ফিরে যায়। গোলরক্ষক স্যাম বাট্রাম রয়ে যান গোল পাহারায়।

কুয়াশা যত বাড়ছে-তার সত’র্কতাও তত বেশি বাড়ছে।পেছনে মানুষের কোলাহলে তিনি শুনতে পাননি রেফারির খেলা সমাপ্তির বাঁশী। অনেকক্ষণ পর- মাঠের একজন নিরাপত্তা কর্মী এসে তাকে জানায় ম্যাচটি প্রায় পনের মিনিট আগেই শেষ হয়ে গেছে।

স্যাম বাট্রাম বলেন, না এটা হতে পারেনা। আমি বিশ্বাস করিনা। খেলা শেষ হয়ে গেলে বন্ধুরা অবশ্যই আমাকে বলতো। আমাকে মাঠে একা রেখে ওরা চলে যেতোনা। একজন মানুষও কি ছিলোনা? যে আমার খোঁজ করবে। এরপর, সত্যি যখন বুঝলেন-আসলেই খেলা শেষ হয়ে গেছে। তখন, স্যাম গভীর এক দুঃখ পেলেন।

খেলা শেষ হওয়ার জন্য না। বরং বন্ধুরা যে সত্যিই তাকে না জানিয়ে চলে গেছে সে জন্য। যাদের জন্য তিনি গোল পাহারায় দাঁড়িয়ে ছিলেন, তারা সবাই চলে গেলো। কেউ তার কথা একটিবার মনেও রাখলোনা। বন্ধু নির্বাচনে সতর্ক হোন।

জীবনটাও বুঝি এমনি একখেলার মাঠ। যেখানে সময় দিয়ে, সামর্থ্য দিয়ে যাদের জন্য ডিফেন্ড করে প্রয়োজনে পাশে দাঁড়িয়ে সাপোর্ট করে- সামান্য কুয়াশার পরিস্থিতিতে তারাই এভাবে সব কিছু ভুলে চলে যায়। ছবিটি জীবনের এই কঠিন শিক্ষা দেয়। সেই কারণে কারণে ১৯৩৭ সালে চেলসির ম্যাচের এই ছবিটি আজও বিখ্যাত।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020