1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
৪ মাস পর একদিনে সর্বোচ্চ মৃত্যু, বেড়েছে শনাক্ত
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:৩৬ অপরাহ্ন




৪ মাস পর একদিনে সর্বোচ্চ মৃত্যু, বেড়েছে শনাক্ত

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ০৪ জুলাই ২০২২, ৬:১০:৩২ অপরাহ্ন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ১২ জনের মৃত্যু হয়েছে। যা কিনা চার মাসের মধ্যে সর্বোচ্চ। সর্বশেষ গত ৫ মার্চ করোনায় একদিনে ১৩ জনের মৃত্যু হয়েছিল। এরপর একদিনে করোনায় এতজনের মৃত্যু হয়নি। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৯ হাজার ১৭৪ জনে।

এসময় নতুন করে আরও ২ হাজার ২৮৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আগের দিন ১ হাজার ৯০২ জন করোনায় সংক্রমিত হয়েছিলেন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ১৯ লাখ ৮০ হাজার ৯৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

সোমবার (৪ জুলাই) করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮০টি ল্যাবে ১৩ হাজার ৮২৮টি নমুনা সংগ্রহ করা হয়। আর ১৩ হাজার ৮৪২টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ২৮৫ জনের। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ৫১ শতাংশ। এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৮২ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮ হাজার ৭৭৯ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ১২ জনের মধ্যে ৯ জন পুরুষ ও ৩ জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগের ৯ জন, চট্টগ্রাম, ময়মনসিংহ ও খুলনা বিভাগের একজন করে রয়েছেন।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। আর ১০ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020