1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
হাঙরের মুখের ভিতর থরে থরে সাজানো মাছ, ভাইরাল সেই ছবি
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৪:৪৭ পূর্বাহ্ন




হাঙরের মুখের ভিতর থরে থরে সাজানো মাছ, ভাইরাল সেই ছবি

অনলাইন ডেস্ক:
    আপডেট : ০২ অক্টোবর ২০২০, ৯:২৭:১৫ পূর্বাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

অব্যাহত করোনা মহামারী। সংক্রমণ রোধে লকডাউনের মেয়াদ যত বেরেছে ততই যেন হাঁফ ছেড়ে বেঁচেছে প্রকৃতি। তেমনই আমজনতাও চাক্ষুস করে চলেছে একের পর এক বিরল প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য। ফের আবারও তার প্রমাণ মিললো।

এবার ফটোগ্রাফার ইভান্স বাউডিনের ক্যামেরায় ধরা পড়ল গভীর সমুদ্রে জলকেলিতে মত্ত মহিলা হাঙরের এক বিরল ছবি। আর ইভান্স বাউডিনের তোলা এই অপূর্ব সুন্দর ছবিটি আন্তর্জাতিক ফটোগ্রাফি প্রতিযোগীতায় সেরা ফটোগ্রাফারের পুরস্কার জিতেছিল।

লকডাউনের সময় মেক্সিকোর গভীর সমুদ্রে প্রাইভেট ডাইভে চড়ে হাঙরের এই অদ্ভুত সুন্দর ছবিটি তুলেছেন ৩২ বছর বয়সী ফটোগ্রাফার ইভান্স বাউডিন। তাঁর ক্যামেরায় বন্দি হওয়া ওই ছবিটিতে দেখা গিয়েছে, গভীর সমুদ্রের তলদেশে হাঙরের মুখের ভিতরটি যেন রিমোরা নামক আরও এক সামুদ্রিক মাছে ভরতি। নীল জলরাশির মধ্যে হাঙরের মুখের ভিতরে থরে থরে সাজানো এই মাছের ছবি ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর যা নিয়ে উৎসাহ উদ্দিপনার শেষ নেই নেট জনতার।

জানা গিয়েছে, বিশালাকার ওই মহিলা হাঙ্গরটি স্বাভাবিকের চেয়ে বেশি বন্ধুত্বপূর্ণ ছিল। শুধু তাই নয়, ছবি তোলার সময় ফ্রেঞ্চ ফটোগ্রাফারের দিকে সোজা হয়ে ছিলো মাছটি। আর তারপরই যেন নেওয়া হয়েছেএকের পর এক অবিশ্বাস্য শট। আর যা দেখে তাজ্জব বনে গিয়েছে বাঘা বাঘা ফটোগ্রাফাররা। পৃথিবীর বৃহত্তম এই মাছটি জলের মধ্যে নড়াচড়া করার আগে পর্যন্ত অবিশ্বাস্য সুন্দর এই দৃশ্যটি ক্যামেরা বন্দি করতে সক্ষম হয়েছিলেন ইভান্স বাউডিন।

করোনা মহামারীর এই পরিস্থিতিতে সমুদ্রে নানা রকম জল যানের চলাচল কমে যাওয়ায়, সামুদ্রিক জীবেরা যে হাঁফ ছেড়ে বেঁচেছে তার অন্যতম এক সুন্দর প্রমাণ ইভান্সের এই ছবি।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020