1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ায় ২ মাদরাসা শিক্ষার্থী গ্রেফতার
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৮:১৯ পূর্বাহ্ন




ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ায় ২ মাদরাসা শিক্ষার্থী গ্রেফতার

বাংলানিউজ ২৪ এনওয়াই ডেস্ক:
    আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২১, ৫:০৫:৩৫ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

চট্টগ্রামের সীতাকুণ্ডের চন্দ্রনাথ পাহাড়ে ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেওয়ায় কুমিল্লা থেকে দুজন মাদরাসা শিক্ষার্থীকে গ্রেফতার করেছে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার রাতে কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন, মুহাম্মদ শিব্বির বিন নজির ও রিফাত খন্দকার। তারা দুইজনই ঢাকার মোহাম্মদপুরের একটি মাদরাসার শিক্ষার্থী। বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক কেশব চক্রবর্তী বলেন, গ্রেফতার দুজনের বিরুদ্ধে চট্টগ্রামের সীতাকুণ্ড থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। তাদের আদালতে তুলে পাঁচদিনের রিমান্ড চাওয়া হবে। কেন তারা এমন পোস্ট দিলেন, রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে বিস্তারিত জানা যাবে। উল্লেখ্য ‘মুহাম্মাদ শিব্বির বিন নজির’ নামে একটি ফেসবুক আইডি থেকে গত ২৭ আগস্ট সীতাকুণ্ডের চন্দ্রনাথ পাহাড়ের চূড়ায় আজান দেওয়ার ছবি পোস্ট করা হয়। ছবির ক্যাপশনে লেখা ছিল, ‘চন্দ্রনাথ পাহাড়ের চূড়ায় উঠে আজান দিলাম। ইনশাআল্লাহ অতি শীঘ্রই সেখানে ইসলামের পতাকা উড়বে।’

ক্যাপশনযুক্ত ছবিটি শেয়ার করে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান রিফাত। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক প্রতিবাদ হয়। জানা গেছে, মাদরাসায় পড়াশোনার পাশাপাশি শিব্বির সুন্দরবন ট্যুরিজম নামে একটি প্রতিষ্ঠানে ট্যুরিস্ট গাইড হিসেবে কাজ করেন। ২৭ আগস্ট পর্যটক নিয়ে চন্দ্রনাথ পাহাড়ে বেড়াতে গিয়ে ছবি তুলে তা ফেসবুকে পোস্ট করেন। সনাতন ধর্মাবলম্বীদের কাছে অন্যতম তীর্থস্থান চন্দ্রনাথ পাহাড়। এ পাহাড়ের চূড়ায় চন্দ্রনাথ মন্দির অবস্থিত। প্রতিবছরই এ মন্দিরে ভারত-নেপালসহ বিশ্বের বিভিন্ন স্থান থেকে প্রতিবছর লাখো মানুষ সমবেত হন।

বিএ/০১ সেপ্টেম্বর




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020