1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
‘পর্যটনে নেতৃত্ব দেবে বাংলাদেশ’
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:১৯ পূর্বাহ্ন




‘পর্যটনে নেতৃত্ব দেবে বাংলাদেশ’

বাংলানিউজ এনওয়াই ডেস্ক
    আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:২৬:২৩ পূর্বাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

জাতিসংঘের পর্যটন বিষয়ক সংস্থা ইউএনডব্লিউটিও। ৬টি আঞ্চলিক সংগঠনের সমন্বয়ে এর কার্যক্রম পরিচালিত হয়। যার মধ্যে কমিশন ফর সাউথ এশিয়া (সিএসএ) অন্যতম। ১৪ সেপ্টেম্বর সংস্থাটির কমিশন ফর সাউথ এশিয়ায় (সিএসএ) ২০২১-২০২৩ মেয়াদে ভাইস চেয়ার নির্বাচিত হয় বাংলাদেশ। এতে পর্যটন খাতে নেতৃত্ব দেওয়ার সুযোগ তৈরি হয়েছে বাংলাদেশের। পাশাপাশি দেশকে আরও বেশি করে তুলে ধরার সুযোগ তৈরি হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ড-এর প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ।

এ অর্জনে কী কী সুফল আসবে জানতে চাইলে জাবেদ আহমেদ বলেন, ‘আন্তর্জাতিক পর্যটনে আমাদের নেতৃত্ব দেওয়া এবং ভূমিকা রাখার জায়গা তৈরি হয়েছে। বাংলাদেশের পযর্টনকে আরও পরিচিত করার সুযোগ তৈরি হয়েছে। আঞ্চলিক সহযোগিতার জায়গায় বাংলাদেশ ভূমিকা রাখতে পারবে। সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নেও ভূমিকা রাখার সুযোগ তৈরি হলো।’

তিনি আরও বলেন, ‘কমিশন ফর সাউথ এশিয়ায় ভাইস চেয়ার হওয়ার ফলে আমরা এখন যে কোনও অনুষ্ঠান বাংলাদেশে করার প্রস্তাব করতে পারবো। এখন বিভিন্ন দেশের পর্যটনের শীর্ষ ব্যক্তিরা আসবেন এখানে। তারা বাংলাদেশ সম্পর্কে জানবেন। এর সুফল আমরা পাবো।’

এর আগে ২০১৯-২০২১ মেয়াদে কমিশন ফর সাউথ এশিয়ার ভাইস চেয়ার ছিল ভারত ও শ্রীলঙ্কা। তারাও এর সুফল পেয়েছে। তাই দেশের পর্যটন ব্যবস্থাপনা এবং উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখতে কাজ করার কথা বললেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ড প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ।

তিনি বলেন, ইউএনডব্লিউটিও ছাড়াও প্যাসিফিক এশিয়া ট্রাভেল অ্যাসোসিয়েশনে (পাটা) বাংলাদেশের অবস্থান ভালো। ইউনিসেফের ভ্যাকসিন কর্মসূচি কোভ্যাক্স-এ পাটার ভূমিকা আছে। পাটার সঙ্গে ইউনিসেফের সম্পৃক্ততা আছে। পাটার সঙ্গে যোগাযোগ করে ইউনিসেফের সঙ্গে আমরা মিটিংও করেছি। তাদের অনুরোধ জানিয়েছিলাম, বিশেষ বিবেচনায় কোভ্যাক্সের আওতায় টিকা দেওয়ার জন্য। এর সুফল কিন্তু এখন আমরা পাচ্ছি।

 




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020