1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
দুঃখ প্রকাশ করলেন জাকারবার্গ
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:৫১ অপরাহ্ন
শিরোনাম :
সিলেটে ইসকনের বিশাল সমাবেশ: সাম্প্রদায়িক অপশক্তি প্রতিরোধে সরকারকে এগিয়ে আসার আহবান বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে লাখাইয়ে শেখ রাসেলের জন্ম দিন পালিত দিরাইয়ে দুইপক্ষের সংঘর্ষে নিহত ১: আহত অন্তত ৫০ শান্তিগঞ্জে যৌথ সহযোগিতায় হতদরিদ্রদের মধ্যে সবজির বীজ বিতরণ সুনামগঞ্জ যুবলীগের উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন পালন সিসিকে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত সুনামগঞ্জ জেলা পরিষদের উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন পালন শাহবাগে সম্মিলিত সামাজিক আন্দোলনের মানববন্ধন বৃহস্পতিবার সুনামগঞ্জে শেখ রাসেল দিবস ২০২১ উদযাপন সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে সিলেটে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল




দুঃখ প্রকাশ করলেন জাকারবার্গ

বাংলানিউজ এনওয়াই ডেস্ক:
    আপডেট : ০৫ অক্টোবর ২০২১, ১১:১৯:১৮ পূর্বাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

বিশ্বব্যাপী জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামে প্রায় ছয় ঘণ্টা ধরে বিভ্রাট ছিল। এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন ফেসবুকের অন্যতম প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।

জাকারবার্গ বলেন, ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও মেসেঞ্জার এখন সচল হয়েছে। আজকের অনাকাঙ্ক্ষিত এ ঘটনার জন্য আমরা দুঃখিত। এসময় তিনি এও বলেন, আমি এও জানি, মানুষের সঙ্গে যোগাযোগ রক্ষায় আপনারা ফেসবুকের সঙ্গে কতটা সম্পৃক্ত।

সোমবার সন্ধ্যার পর হঠাৎ করে একসঙ্গে ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামে বিভ্রাট দেখা দেয়। সামাজিক যোগাযোগ মাধ্যম তিনটির ওয়েবসাইটে ঢোকা যাচ্ছিল। কিছুই কাজ করছিল না এ নিয়ে। এমনকি মেসেজিংও হচ্ছিল না।

ওয়েবসাইট মনিটরিং গ্রুপ ডাউনডিটেক্টর জানিয়েছে, বিশ্বব্যাপী এক কোটির বেশি মানুষ ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম ব্যবহারে সমস্যার কথা জানিয়েছেন।

এদিকে এক টুইটবার্তায় ফেসবুক জানায়, বিশ্বে বিপুল পরিমাণ মানুষ ও ব্যবসায়িক কমিউনিটি আছে, যারা আমাদের ওপর নির্ভরশীল; আমাদের এই সাময়িক সমস্যার জন্য আমরা দুঃখিত। আমরা অ্যাপ ও সেবা চালুর জন্য কঠোর পরিশ্রম করছি। আমাদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।

টুইট বার্তায় ইনস্টাগ্রাম জানায়, ইনস্টাগ্রাম এখন ফিরে এসেছে, কিন্তু ধীরে চলছে। আমাদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ। দেরি হওয়ার জন্য দুঃখিত!

ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামে সমস্যা দেখা দেওয়ার প্রায় ছয় ঘণ্টা পর মঙ্গলবার ভোর ৪টার দিকে আবার এসব সেবা পেতে শুরু করেন গ্রাহকরা। এত দীর্ঘ সময় ধরে প্রতিষ্ঠান তিনটির সাইট ডাউন হওয়ার ঘটনা বিরল। সর্বশেষ ২০১৯ সালে ফেসবুক ও অন্যান্য অ্যাপে ১৪ ঘণ্টার মতো এ ধরনের সমস্যা হয়েছিল।

এবিএ/০২




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020