1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
জাপার নতুন মহাসচিবের নাম এ সপ্তাহেই ঘোষণা
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:১৩ অপরাহ্ন




জাপার নতুন মহাসচিবের নাম এ সপ্তাহেই ঘোষণা

বাংলানিউজ ২৪ এনওয়াই ডেস্ক:
    আপডেট : ০৯ অক্টোবর ২০২১, ১১:৩৬:১৬ পূর্বাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

জাতীয় পার্টির সদ্য প্রয়াত মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর জায়গায় নতুন মহাসচিব কে হবেন তা নিয়ে নতুন মেরুকরণ শুরু হয়েছে দলটিতে। বর্তমানে নতুন করে দুজনের নাম আলোচনায় এসেছে। তারা হলেন— কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নু ও অতিরিক্ত মহাসচিব রেজাউল ইসলাম ভূঁইয়া।

জাপার চেয়ারম্যানের ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, গত ৭ সেপ্টেম্বর পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ জাপার পরবর্তী মহাসচিব হিসেবে মুজিবুল হক চুন্নু ও রেজাউল ইসলাম ভূঁইয়া নাম প্রস্তাব করেন দলের চেয়ারম্যান গোলাম (জি এম) মোহাম্মদ কাদেরের কাছে। তাদের মধ্যে ক্ষমতাসীন মহলে (আওয়ামী লীগ) চুন্নুর গ্রহণযোগ্যতা বেশি। অন্যদিকে, দলের মধ্যে রেজাউল ইসলামের ভাবমূর্তি ভালো হলেও বয়সের কারণে তিনি পিছিয়ে পড়েছেন।এ প্রসঙ্গে জানতে চাইলে গতকাল শুক্রবার বিকেলে জাপার চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, আজ জিয়াউদ্দিন আহমেদ বাবলুর স্মরণ সভা শেষ হবে। স্মরণ সভা শেষে পার্টির পরবর্তী মহাসচিব কে হবেন— সে বিষয়ে ভাবব। এ মুহূর্তে কিছু বলতে পারছি না।

তবে জাতীয় পার্টির উচ্চপর্যায়ের একটি সূত্র বলছে, গত ২ অক্টোবর জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুর পর জাপার পরবর্তী মহাসচিব হিসেবে সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশিদ ও অতিরিক্ত মহাসচিব গাইবান্ধা-১ আসনের এমপি ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী নাম আলোচনায় আসে। তাদের মধ্যে শামীম পাটোয়ারীকে মহাসচিব করার পরিকল্পনাও ছিল দলের চেয়ারম্যান জি এম কাদেরের। কিন্তু এ পরিকল্পনায় বাধা হয়ে দাঁড়ান দলের সিনিয়র নেতারা। অনেকে এ বিষয়ে (শামীম পাটোয়ারীকে মহাসচিব না করতে) প্রকাশ্যে গণমাধ্যমে হুঁশিয়ারিও উচ্চারণ করেন। তাই মুজিবুল হক চুন্নু ও রুহুল আমিন হাওলাদারের মধ্যে যেকোনো একজনের দলের পরবর্তী মহাসচিব হওয়ার সম্ভাবনা বেশি। আগামী দু-এক দিনের মধ্যে এ বিষয়ে নিশ্চিত হওয়া যাবে।

বিএ/৯ অক্টোবর




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020