1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
ব্লগার অনন্ত বিজয় হত্যাকাণ্ড : ২ সাক্ষীর আদালতে সাক্ষ্য প্রদান
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:০০ অপরাহ্ন




ব্লগার অনন্ত বিজয় হত্যাকাণ্ড : ২ সাক্ষীর আদালতে সাক্ষ্য প্রদান

স্টাফ রিপোর্ট
    আপডেট : ১২ অক্টোবর ২০২১, ৩:১৭:০৯ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

বিজ্ঞানমনস্ক লেখক অনন্ত বিজয় দাশ হত্যা মামলার দুইজন গুরুত্বপূর্ণ সাক্ষী সাক্ষ দিলেন আজ। মঙ্গলবার (১২ অক্টোবর) সিলেটের সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুনালে সাক্ষ্য প্রদান করেন তাঁরা। সাক্ষ্য প্রদানকারী দু’জন হলেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের অধ্যাপক ডা. সামসুল ইসলাম এবং অপর সাক্ষী রাসেল আহমদ। আদালতে সাক্ষি প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন এডভোকেট মনির উদ্দিন।

এর আগে সিলেটের সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে সাক্ষ্য প্রদান করেন অনন্তের বড় বোনের স্বামী আইনজীবী সমর বিজয় সী শেখর। তিনি মামলার ১৯তম সাক্ষী হিসেবে আদালতে সাক্ষ্য প্রদান করেন। বাদীপক্ষের আইনজীবী প্যানেলের প্রধান এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আলোচিত এ মামলায় এ পর্যন্ত ২৯ জন সাক্ষীর মধ্যে ১৯ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে। আরও ১০ জন সাক্ষীর সাক্ষ্য দেওয়া বাকি রয়েছে।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি নির্ধারিত তারিখে সাক্ষীরা না আসায় চাঞ্চল্যকর এ মামলার সাক্ষগ্রহণ পিছিয়ে গিয়েছিল। এ মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক আরমান আলী ২০১৭ সালের ৯ মে সম্পূরক অভিযোগপত্র প্রদান করেন।

এতে সিলেটের কানাইঘাট উপজেলার আবুল হোসেন (২৫), খালপাড় তালবাড়ির ফয়সাল আহমদ (২৭), সুনামগঞ্জের তাহিরপুরের বিরেন্দ্রনগরের (বাগলী) মামুনুর রশীদ (২৫), কানাইঘাটের পূর্ব ফালজুর গ্রামের মান্নান ইয়াইয়া ওরফে মান্নান রাহী ওরফে এবি মান্নান ইয়াইয়া ওরফে ইবনে মঈন (২৪), কানাইঘাটের ফালজুর গ্রামের আবুল খায়ের রশীদ আহমদ (২৫) ও সিলেট নগরীর রিকাবীবাজার এলাকার সাফিউর রহমান ফারাবী ওরফে ফারাবী সাফিউর রহমানকে (৩০)অভিযুক্ত করা হয়। এদের মধ্যে মান্নান ইয়াহিয়া কারাগারে আটক অবস্থায় মারা যান। বর্তমানে আবুল খয়ের রশিদ আহমদ ও শফিউর রহমান ফারাবী কারাগারে আটক এবং বাকি আসামিরা শুরু থেকেই পলাতক রয়েছেন।

২০১৫ সালের ১২ মে সিলেট নগরীর সুবিদবাজারে নুরানি আবাসিক এলাকার নিজ বাসার সামনে খুন হন অনন্ত। বিজ্ঞান নিয়ে লেখালেখির পাশাপাশি তিনি ‘যুক্তি’ নামে বিজ্ঞানবিষয়ক একটি পত্রিকা সম্পাদনা করতেন। এছাড়া বিজ্ঞান ও যুক্তিবাদী কাউন্সিলের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন অনন্ত।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে সমাজকর্ম বিষয়ে উচ্চতর ডিগ্রি নিয়ে অনন্ত সুনামগঞ্জের জাউয়াবাজারে পূবালী ব্যাংকের ডেভেলপমেন্ট অফিসার পদে কর্মরত ছিলেন।

হত্যাকাণ্ডের দিন রাতে অনন্তের বড়ভাই রত্নেশ্বর দাশ বাদী হয়ে সিলেট মহানগর পুলিশের বিমানবন্দর থানায় অজ্ঞাতনামা চারজনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। এতে বিজ্ঞান বিষয়ে লেখালেখির কারণে অনন্তকে ‘উগ্র ধর্মান্ধ গোষ্ঠী’ পরিকল্পিতভাবে খুন করেছে বলে অভিযোগ করা হয়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020