1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
সুপ্রিম কোর্টের রায় : উপশহরে শুরু হচ্ছে ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:০৪ অপরাহ্ন




সুপ্রিম কোর্টের রায় : উপশহরে শুরু হচ্ছে ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা

স্টাফ রিপোর্ট
    আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১২:৫৯:৫০ পূর্বাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

সিলেট নগরীর শাহজালাল উপশহরের আই ব্লক মাঠে আয়োজিত চলমান তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা কার্যক্রম আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বলবৎ রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

এর আগে ২০ সেপ্টেম্বর (সোমবার) মেলার জন্য তৈরি সব ধরনের অবকাঠামো ৩০ দিনের মধ্যে অপসারণের নির্দেশ দিয়েছিলেন হাই কোর্ট। উক্ত নির্দেশনাকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে একটি আবেদন করেন মেলা কর্তৃপক্ষের পক্ষে অনিতা দাস গুপ্ত। পিটিশন নং ৮০০৮/২০২১। এর প্রেক্ষিতে চেম্বার ও তার লর্ডশীপের ১১-১০-২০২১ইং তারিখের আদেশের মাধ্যমে হাই কোর্ট ডিভিশন কর্তৃক বাণিজ্য মেলা বন্ধ ও অবকাঠামো অপসারণ আদেশের কার্যকারিতা ৩০ নভেম্বর ২০২১ সাল পর্যন্ত স্থগিত করেছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

আপিল বিভাগে শুনানীকালে সরকার পক্ষে উপস্থিত ছিলেন, এটর্নি জেনারেল আমিন উদ্দিন। বাদী অনিতা দাস গুপ্তার পক্ষে উপস্থিত ছিলেন, এডভোকেট শাহ মঞ্জুরুল ইসলাম, এডভোকেট আলী আজম, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) এর এডভোকেট মিজানুর রহমান, জাতীয় গৃহায়ণ ও গণপূর্ত বিভাগের এডভোকেট আসাদুজ্জামান।

এর আগে মেলার বিরুদ্ধে রিটকারী আইনজীবী চঞ্চল কুমার বিশ্বাস উচ্চ আদালতকে জানান, মার্চে একাডেমী খেলার মাঠে এক মাসের জন্য ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা করার জন্য তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি ও বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) অনুমোদন দেয় জাতীয় গৃহায়ণ ও গণপূর্ত বিভাগ। তবে মেলার সময় শেষ হলেও একাডেমী খেলার মাঠে রয়ে যায় মেলার সরঞ্জাম। এ অবস্থায় এগুলো অপসারণের জন্য সিলেট সিটি কর্পোরেশনের মেয়রের কাছে আবেদন করেন এম এ ওয়াদুদ। পরবর্তীতে তিনি ১২ সেপ্টেম্বর হাই কোর্টে রিটপিটিশন দাখিল করেন। বিজ্ঞপ্তি




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020