1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
যুক্তরাষ্ট্রে ১৭ পূজামণ্ডপ ‘নিষ্প্রদীপ’ করে ব্যতিক্রমী প্রতিবাদ
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৭:৫৬ পূর্বাহ্ন




যুক্তরাষ্ট্রে ১৭ পূজামণ্ডপ ‘নিষ্প্রদীপ’ করে ব্যতিক্রমী প্রতিবাদ

বাংলানিউজ এনওয়াই ডেস্ক
    আপডেট : ১৫ অক্টোবর ২০২১, ৩:২৫:০২ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ১৭টি পূজামণ্ডপ ‘নিষ্প্রদীপ’ করে ব্যতিক্রমী প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশি হিন্দু সম্প্রদায়। বাংলাদেশের কিছু জায়গায় গত বুধবার (১৩ অক্টোবর) হিন্দুদের ওপর হামলার প্রতিবাদে নিউইয়র্কের ১৭টি পূজামণ্ডপে রাত ১০টা থেকে ১০টা ৫ মিনিট পর্যন্ত ‘নিষ্প্রদীপ’ (ব্ল্যাক-আউট) করে নীরবতা পালন করা হয়। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

এতে অংশ নেওয়া মন্দির ও ধর্মীয় সংগঠনের মধ্যে রয়েছে—শ্রীকৃষ্ণ ভক্তসংঘ, বালকনাথ মন্দির, সেবা সংঘ, মহামায়া মন্দির, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, সার্বজনীন পূজা উদযাপন পরিষদ, বাংলাদেশ হিন্দু মন্দির, গৌরনিতাই মন্দির, হরিচাঁদ-গুরুচাঁদ আন্তর্জাতিক মতুয়া মন্দির ও মিশন, রাধামাধব মন্দির, ওঁম শক্তি মন্দির, দেবালয় মন্দির, উত্তর আমেরিকা হিন্দু কল্যাণ সংঘ, রাধামাধব মন্দির, সত্যনারায়ণ পূজামণ্ডপ ও জামাইকা কালী মন্দির।

নিউইয়র্কে ১৭টি পূজামণ্ডপে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব দুর্গাপূজা। সোমবার (১১ অক্টোবর) শুরু হওয়া দুর্গাপূজা চলবে ১৫ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে মণ্ডপ সবার জন্য উন্মুক্ত হয় এবং বন্ধ হয় মধ্যরাতের পর।

এদিকে, নিউইয়র্কের জামাইকায় বাংলাদেশি হিন্দু সম্প্রদায়ের মহামায়া মন্দিরে দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় সশস্ত্র পুলিশ প্রহরায় চলছে দুর্গোৎসব। নেতৃত্বের কোন্দলে জড়ানো দু’গ্রুপের মধ্যে এক গ্রুপ তহবিল সংগ্রহের নাম করে গত বুধবার রাতে পূজার জন্য মন্দির সাজাতে গেলে অপর গ্রুপ বাধা দেওয়ায় সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। দুই কমিটির প্রধান শ্যামল চক্রবর্তী ও নির্মল পালকে পুলিশ গ্রেপ্তার করেন। এ ঘটনায় জামাইকায় মহামায়া মন্দিরে গত সোমবার থেকে শুরু হওয়া দুর্গাপূজায় চলছে সশস্ত্র পুলিশি পাহারা। নিউইয়র্কে এ প্রথম কোনো মন্দিরে সশস্ত্র পুলিশ প্রহরায় দুর্গোৎসব চলছে বলে জানা গেছে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020