1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
কংগ্রেসের হাল ধরছেন রাহুল গান্ধী
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১০:১৫ পূর্বাহ্ন




কংগ্রেসের হাল ধরছেন রাহুল গান্ধী

বাংলানিউজ এনওয়াই ডেস্ক
    আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১১:০৭:২৭ পূর্বাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

ভারতের কংগ্রেস দলের সভাপতি পদে রাহুল গান্ধীকে ফের দেখা যেতে পারে। এমনটাই আভাস মিলছে দলীয় সূত্রে। শনিবার (১৬ অক্টোবর) পরবর্তী সভাপতি নির্বাচন নিয়ে দলের কার্যকরী সমিতির বৈঠক সূত্র জানিয়েছেন, এ পদে দায়িত্ব গ্রহণের ব্যপারে তিনি আবার চিন্তা-ভাবনা করছেন। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, ২০২২ সালের সেপ্টেম্বর মাসে কংগ্রেসের সভাপতি নির্বাচন অনুষ্ঠিত হবে বলে কার্যকরী সমিতির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।

বিগত লোকসভা নির্বাচনে খারাপ ফলের পর কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছিলেন রাহুল। তারপর থেকে দলের অন্তর্বর্তী সভানেত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছেন সোনিয়া গান্ধী। ঐ পদে স্থায়ীভাবে রাহুলকে চেয়ে ইতোমধ্যেই দলের অন্দরে আর্জি জানিয়েছেন দলের একাধিক শীর্ষ নেতা। তাদের মধ্যে পঞ্জাব, রাজস্থান ও ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী এবং প্রাক্তন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী এ কে অ্যান্টনি অন্যতম।

দলীয় সূত্রের দাবি, ওয়ার্কিং কমিটির বৈঠকে রাহুলই জানিয়েছেন, পুনরায় দলের সভাপতি পদে ফিরে আসার বিষয়ে চিন্তা-ভাবনা করবেন তিনি। ২০১৯ সালের লোকসভা ভোটের পর থেকে দলের সভাপতি নির্বাচন নিয়ে টানাপোড়েনের আবহে বেশ কয়েকজন কংগ্রেস শীর্ষ নেতা কেন্দ্রীয় নেতৃত্বের বিরুদ্ধে সংস্কারের দাবি জানিয়েছেন। তাদের মধ্যে কপিল সিব্বল, গুলাম নবি আজাদদের মতো নেতারা রয়েছেন । তাদের দাবি, স্থায়ী সভাপতি না থাকায় সাংগঠনিকভাবে দুর্বল হয়েছে কংগ্রেস দল।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020