1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
সিকৃবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১১:০০ পূর্বাহ্ন




সিকৃবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

বাংলা নিউজ এনওয়াই ডেস্ক:
    আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ৪:৪১:২৬ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার অন্যতম কেন্দ্র সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে রোববার (১৭ অক্টোবর) ভর্তি পরীক্ষার কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর জানায়, সিকৃবিতে ৩ হাজার ১৬৩ জন পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পান, যার মধ্যে ২ হাজার ৭৭১ জন উপস্থিত ছিলেন। উপস্থিতির হার ৮৭.৬১ শতাংশ।

ভর্তি পরীক্ষা কেন্দ্রের সভাপতি প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড জানান, দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত কোনো অনাকাঙ্খিত ঘটনা ছাড়াই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সিকৃবিসহ দেশের ২৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে, যেখানে মোট আবেদনকারী ছিল ১ লাখ ৩১ হাজারের মতো।

এদিকে, ভর্তি পরীক্ষা উপলক্ষে ভোর থেকেই সিকৃবি ক্যাম্পাসে সাজ সাজ রব পড়ে যায়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীরা অভিভাবকসহ সিকৃবি ক্যাম্পাসে উপস্থিত হয়। পরীক্ষা শুরুর পর বিভিন্ন হল পরিদর্শন করেছেন সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার। তার সাথে পরিদর্শনে ছিলেন, সিকৃবির ভেটেরিনারি অ্যানিম্যাল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. এম. রাশেদ হাসনাত, কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মো. আসাদ-উদ-দৌলা, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল সায়েন্স বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ জহিরুল হক, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মখলিছুর রহমান পারভেজ, সিকৃবির সার্জারি ও থেরিওজেনোলজি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আতিকুজ্জামান, মৌলিক বিজ্ঞান ও ভাষা বিভাগের প্রফেসর ড. স্নেহাংশু শেখর চন্দ, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মো. মোস্তফা সামছুজ্জামান, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক মো. আনিছুর রহমান, ভাইস চ্যান্সেলরের একান্ত সচিব ডা. ফখর উদ্দিন প্রমুখ।

দেশে অনুমোদিত পাবলিক বিশ্ববিদ্যালয় ৫১টি। ৩ দিনে ৩টি শাখার পরীক্ষা হবে ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। এর মধ্যে রোববার হলো বিজ্ঞান শাখার পরীক্ষা। তিন প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ১৩ নভেম্বর। কৃষি ও কৃষিপ্রধান ৭টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ২৭ নভেম্বর অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে এবার দেশের ২৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভিত্তিতে ভর্তি পরীক্ষা হচ্ছে। এর মাধ্যমে ভর্তি ইচ্ছুক একজন শিক্ষার্থী একটি পরীক্ষা দিয়ে তার যোগ্যতা ও পছন্দ অনুযায়ী এসব বিশ্ববিদ্যালয়ের যে কোনো একটিতে ভর্তি হবেন।

এবিএ/১৬




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020