1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
বর্ষসেরা কোচের লড়াইয়ে আর্জেন্টিনার কোচ
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১১:৩৫ পূর্বাহ্ন




বর্ষসেরা কোচের লড়াইয়ে আর্জেন্টিনার কোচ

ক্রীড়া ডেস্ক::
    আপডেট : ২৩ নভেম্বর ২০২১, ২:১৬:০৫ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

তাঁর অধীনেই অন্য এক আর্জেন্টিনাকে দেখছে ফুটবল বিশ্ব। আলবিসেলেস্তেদের ২৮ বছরের শিরোপার খরাও কাটিয়েছেন তিনি। এ বছরই তাঁর হাত ধরে কোপা আমেরিকার শিরোপা ঘরে তোলেন লিওনেল মেসিরা। আর্জেন্টিনাকে ক্রমাগত সাফল্য এনে দেওয়া সেই লিওনেল স্কালোনি এবার জায়গা পেয়েছেন ফিফার ২০২১ সালের সেরা কোচ হওয়ার সংক্ষিপ্ত তালিকায়।

গতকাল সোমবার রাতে পুরুষ ফুটবলের বর্ষসেরা হওয়ার দৌড়ে থাকা সাতজনের তালিকা প্রকাশ করেছে ফিফা। ২০২০ সালের ৮ অক্টোবর থেকে চলতি বছরের ৭ আগস্ট পর্যন্ত সময়কে বিবেচনায় নিয়ে করা হয়েছে এই তালিকা। এই সময়ের মধ্যে আর্জেন্টিনাকে কোপা আমেরিকা জিতিয়েছেন স্কালোনি। এরই মধ্যে তাঁর অধীনে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছেন মেসি-দি মারিয়ারা।

এমনিতে স্কালোনির অধীনে দারুণ ফুটবল খেলছে আর্জেন্টিনা। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ২৭ ম্যাচ অপরাজিত থাকা তো সে কথাই বলছে। আর্জেন্টিনার এই সাফল্যের বড় কৃতিত্ব স্কালোনির। সেই সাফল্যের ধারাবাহিকতায় তো বছরসেরা কোচ হওয়ার সাতজনের দৌড়ে আছেন তিনি। জানুয়ারির শুরুর দিকে সাতজনের তালিকা কমে আসবে তিনজনে। তবে সেরা হওয়াটা নিশ্চিতভাবেই স্কালোনির জন্য বিশেষ কিছুই হবে।

স্কালোনি ছাড়াও গত মৌসুমে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবলে সাফল্যের দেখা পাওয়া রবার্তো মানচিনি, দিয়েগো সিমিওনে, টমাস টুখেলরাও আছেন এই তালিকায়। আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত ফিফার ওয়েবসাইটে ভোট দিতে পারবেন ফুটবলপ্রেমীরা। আগামী ১৭ জানুয়ারি ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ঘোষণা করা হবে বছরের সেরা কোচের নাম।

বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকা:

অ্যান্থনিও কন্তে (ইন্টার মিলান/টটেনহ্যাম), হান্সি ফ্লিক (বায়ার্ন মিউনিখ, জার্মানি), পেপ গার্দিওলা (ম্যানচেস্টার সিটি), রবার্তো মানচিনি (ইতালি), লিওনেল স্কালোনি (আর্জেন্টিনা), দিয়েগো সিমিওনে (অ্যাতলেতিকো মাদ্রিদ), টমাস টুখেল (চেলসি)।

এবিএ/২৩ নভেম্বর




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020