1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
শাহজালাল বিমানবন্দরে আরও তিন মাস ৮ ঘণ্টা ফ্লাইট ওঠা-নামা বন্ধ
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১১:১১ পূর্বাহ্ন




শাহজালাল বিমানবন্দরে আরও তিন মাস ৮ ঘণ্টা ফ্লাইট ওঠা-নামা বন্ধ

বাংলা নিউজ এনওয়াই ডেস্ক:
    আপডেট : ২৩ নভেম্বর ২০২১, ১:৫৮:৪৫ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

সংস্কারের কাজের জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে বন্ধ রাখার সময়সীমা আরও বাড়ানো হয়েছে। সোমবার (২৩ নভেম্বর) বিমানবন্দরের আন্তর্জাতিক নোটাম অফিসের এক আদেশে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

১১ মার্চ থেকে ১০ জুন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ২টা পর্যন্ত হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে বন্ধ থাকবে। এ সময় কোনো ফ্লাইট ওঠা-নামা করবে না।

এর আগে ১০ নভেম্বর কর্তৃপক্ষ জানায়, চলতি বছরের ১০ ডিসেম্বর থেকে আগামী বছরের ১১ মার্চ পর্যন্ত প্রতিদিন রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে বন্ধ থাকবে।

বিমানবন্দর সূত্র জানায়, বিমানবন্দরের থার্ড টার্মিনালের নির্মাণকাজের সুবিধার জন্য নতুন হাইস্পিড কানেকটিং ট্যাক্সিওয়ে বানানো হচ্ছে। ট্যাক্সিওয়ে বানানোর কাজ চলবে রাতে। তাই রাতে রানওয়ে বন্ধ থাকবে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্র জানায়, প্রতিদিন আট ঘণ্টা করে রানওয়ে বন্ধ থাকাকালীন কোনো ফ্লাইট জরুরি অবতরণের প্রয়োজন হলে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহার করা হবে।

এ জন্য শাহজালাল বিমানবন্দরে শীতকালীন ফ্লাইট সূচিতে কিছুটা পরিবর্তন করা হয়েছে। মধ্যরাতের পরের ফ্লাইটগুলোর সময়ে এই পরিবর্তন আনা হয়।

উল্লেখ্য, প্রতি বছর নভেম্বর মাসে শীতকালীন ফ্লাইট সূচি অনুসরণ করা হয়। কারণ এই সময় রাত ২টা থেকে সকাল ৯টা পর্যন্ত ঘন কুয়াশা থাকে। ফলে রানওয়ে ‘ভিজিবিলিটি’ কম থাকে। এতে উড়োজাহাজের অবতরণে সমস্যা হয়। যদি এই সময়ে কোনো ফ্লাইট জরুরি অবতরণ করার প্রয়োজন হয়, তাহলে ফ্লাইটটি অন্য কোনো বিমানবন্দরে পাঠাতে হয়।

এবিএ/২৩ নভেম্বর




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020