1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
আয়কর দেশ উন্নয়নের অক্সিজেন : সিলেট অঞ্চল কমিশনার
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১১:৩৬ পূর্বাহ্ন




আয়কর দেশ উন্নয়নের অক্সিজেন : সিলেট অঞ্চল কমিশনার

বাংলানিউজ এনওয়াই ডেস্ক
    আপডেট : ২৪ নভেম্বর ২০২১, ৭:২৬:৪৬ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেট অঞ্চলের কমিশনার মো. আহসানুল হক বলেছেন, আয়কর হচ্ছে দেশের উন্নয়নের অক্সিজেন। আয়কর দাতার সংখ্যা বাড়ায় বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশের রূপান্তর হয়েছে। এক সময় বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ হলে বিদেশের সাহায্য নিতে হত। কিন্তু এখন পার্শ্ববর্তী অনেক দেশকে বাংলাদেশ সাহায্য করে। যা সম্ভব হয়েছে আয়কর আদায়ের মাধ্যমে।

সিলেট সিটি কর্পোরেশন ও সিলেট জেলার সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতাদের মধ্যে পুরস্কার ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

বুধবার সকাল ১১ টায় সিলেট নগরীর উপশহর মেন্দিভাগ এলাকায় সিলেট সিটি কর্পোরেশন ও সিলেট জেলার সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতাদের মধ্যে পুরস্কার ও সম্মাননা উপলক্ষে সিলেট কর অঞ্চল এর উদ্যোগে এক অনাড়ম্বর আনুষ্ঠানিকতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে মোট ১৪ জনকে সম্মাননা পুরস্কার দেওয়া হয়।

সম্মাননা অনুষ্ঠানে কর অঞ্চল সিলেটের কর কমিশনার মো. সাইফুল হকের সভাপতিত্বে ও কর অঞ্চল সিলেটের উপ কর কমিশনার ও সদর দপ্তর প্রশাসন মো: আবু সাঈদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সভাপতি এটিএম শোয়েব, সিলেট জেলা কর আইনজীবী সমিতির সভাপতি এম শফিকুর রহমান। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কর অঞ্চল সিলেটের যুগ্ম কর কমিশনার শরীফুল ইসলাম।
অনুষ্ঠানে ২০২০-২১ করবর্ষের সিলেট জেলার মধ্যে সর্বোচ্চ করদাতা আবুল কালাম ছাড়াও দ্বিতীয় সর্বোচ্চ কর দাতা হিসেবে ফেঞ্চুগঞ্জের মোহাম্মদ আবু তাহের, তৃতীয় সর্বোচ্চ করদাতা কোম্পানীগঞ্জ উপজেলার কলাবাড়ি দয়ারবাজার এলাকার মো. রফিকুল ইসলামকে সম্মাননা দেওয়া হয়। একই সময়ে সিলেট জেলায় সর্বোচ্চ নারী করদাতা হিসেবে খাদিমনগর শাহপরান এলাকার ফাহমিদা সাদিক ও তরুণ করদাতা হিসেবে জকিগঞ্জের শিমুল এন্টারপ্রাইজের ব্যবসায়ী মো. খায়রুল হাসানকেও পুরস্কার দেওয়া হয়।

অপরদিকে সিলেট সিটি কর্পোরেশন এলাকায় সর্বোচ্চ করদাতা হিসেবে প্রথম স্থান অধিকারী ফাজিলচিশত এলাকার বাসিন্দা একেএম আতাউল করিম, দ্বিতীয় স্থানে কালিঘাটের মেসার্স আতিক হোসেন আমজাদ এর ব্যবসায়ী মো. আতিক হোসেন, তৃতীয় স্থান অধিকারী স্বপ্ন নীড় ৬২ ভ্যালিসিটি শাহী ঈদগাহ এলাকার বাসিন্দা ফরিদ বক্সকে সম্মাননা দেওয়া হয়। এসময় সিসিক এলাকায় সর্বোচ্চ নারী করদাতা হিসেবে কুমারপাড়া এলাকার সালেহা বেগম ও তরুণ করদাতা হিসেবে সিটি হার্ট শপিং সেন্টারের ব্যবসায়ী মো. এনামুল হককেও সম্মাননা প্রধান করা হয়। একই ভাবে দীর্ঘ মেয়াদি ক্যাটাগরিতে সিলেট সিটি কর্পোরেশন এলাকায় দুজন ও সিলেট জেলায় আরও দুজনকে সম্মাননা দেওয়া হয়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020